আজ বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ ইং

কবি ও কবিতার আসরের উদ্যোগে পথ শিশুর মাঝে ঈদ বস্ত্র বিতরণ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৬-১৩ ০১:০৪:২৪

সিলেটভিউ ডেস্ক ::  কবি ও কবিতার আসরের উদ্যোগে   ঈদুল ফিতর উপলক্ষে রাজধানীর কমলাপুর রেল স্টেশনে অর্ধশতাধিক পথশিশুর হাতে নতুন পোশাক তুলে দিয়েছেন 'কবি ও কবিতার আসর' এর একঝাক কলম সৈনিক। স্বপ্ন ছোঁয়ার নেশায় এগিয়ে যাওয়া এসব লেখক/লেখিকা লিখে যান মানবতার তরে, হয়তবা অনেক কিছু করা সম্ভব না হলেও নিজেদের দৈনন্দিন খরচের টাকা থেকে কিছু অর্থ বাঁচিয়ে যথাসাধ্য চেষ্টা চালিয়েছেন আশপাশের ছিন্নমূল শিশুদের মুখে হাসি ফোটাবার।

মঙ্গলবার সকাল ১১টায় কমলাপুর রেল স্টেশন চত্বরেই  কবি ও কবিতার আসরের উদ্যোগেই পথশিশুদের মাঝে বিতরণ করা হয় নতুন পোশাক।  সংগঠনটির অন্যতম কার্যকরী অ্যাডমিন কবি এনামুল হক সুধার পরিচালনায়
পথশিশুদের পোশাক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্হিত ছিলেন বাংলাদেশ রেলওয়ে শ্রমিক লীগের সভাপতি ও জাতীয় শ্রমিক লীগের যুগ্ন সাধারণ সম্পাদক জনাব এডভোকেট হুমায়ুন কবীর।

উক্ত অনুষ্ঠানে সার্বিক সহযোগিতায় ছিলেন রেলওয়ে শ্রমিক নেতা অাব্দল অাজিজ। তাছাড়া সহযোগিতায়  অারো ছিলেন শাহিন অালম, কবীর হোসন, অালতাব হেসেন, মনির হোসেন, শাকিল হোসেন সহ প্রমুখ।

অনুষ্ঠান শেষে প্রধান অতিথি কবিতা অাসরের এমন কার্যক্রম কে সাধুবাদ জানিয়ে বলেন, আসলেই লেখক সত্তার সাথে সাথে বিবেক সত্তাকে জাগ্রত করলে সমাজের অবহেলিত পথশিশু তাদের অধিকার ফিরে পাবে। পরিশেষে আসরের সকল অ্যাডমিন ও সদস্যদের  ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠান সমাপ্তি করেন।

কবি ও কবিতার আসরের প্রতিষ্ঠাতা হাসান স্বজন জানান, তার অন্তরচক্ষু সর্বদাই এই পথশিশুর কথা ভাবায়, তাই তো নিজেই পথশিশু হয়ে তার ছড়াগ্রন্থ, 'ছড়ায় গাঁথা মনের কথা'তে তিনি  পঙতি সাজিয়েছেন এভাবেই-

আমরা শিশু আমরা কিশোর  আমরা সোনা মানিক,
চাই পেতে চাই সবার থেকে
আদর সোহাগ খানিক।

একটু খানি আদর দিলে
জুড়িয়ে যাবে মন,
ছোট্টসোনা ফিরে পাবে
সব হারানো ধন।

পথ শিশু থাকবে না আর
পথের মাঝে রোজ,
একটু খানি সোহাগ করে
নেন যদি তার খোঁজ।

আমরা শিশু আমরা কিশোর
আমরা দেশের ছেলে,
কষ্ট কভু হয়না তোদের
রাখিস কেনো ফেলে?


সিলেটভিউ২৪ডটকম/১৩ জুন ২০১৮/প্রেবি/এমকে-এম


@

শেয়ার করুন

আপনার মতামত দিন