আজ শনিবার, ৩০ মে ২০২০ ইং

বইমেলায় এসেছে দেবব্রত ভৌমিক দেবুর ‘অধিকারনামা’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-১৩ ০১:০৫:৩১

চলছে বইমেলা। লেখকদের নতুন নতুন বই আর পাঠকের পদচারণে জমে উঠেছে বইয়ের প্রাঙ্গণ। প্রায় প্রতিদিনই প্রকাশিত হচ্ছে লেখকদের নতুন বই, তাই পাঠকদেরও আগ্রহের শেষ নেই। খ্যাতনামা লেখকদের পাশাপাশি এবার তরুণ লেখকদের বইয়ের প্রতিও বাড়ছে পাঠকদের জোঁক। নিজের পছন্দের লেখকের বই খুঁজতে তাই বইমেলাও নামছে পাঠকের ঢল।

বর্তমান সময়ের তরুণ লেখকদের একজন ফেনীর ছেলে দেবব্রত ভৌমিক দেবু। এবারের অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হতে যাচ্ছে তার চতুর্থ বই ‘অধিকারনামা’। বইটি প্রকাশ করছে বর্ষাদুপুর প্রকাশনী। বইমেলার ২৩৬-২৩৭-২৩৮ নম্বর স্টলে পাওয়া যাবে বইটি। এর প্রচ্ছদ করেছেন হিমেল হক।

এবারেই প্রথম নয়, এর পূর্বেও তিনটি গল্পগ্রন্থ প্রকাশ করেছেন দেবব্রত ভৌমিক দেবু। তার লেখা প্রথম বইটির নাম ছিল ‘বেনামী’। দ্বিতীয় বই ছিল  ‘গল্পটা আমাদের’ এবং 'অ-মানুষের গল্প’ ছিল লেখকের তৃতীয় প্রকাশিত বই। তার লেখা সবগুলো বই পাওয়া যাবে বর্ষাদুপুর প্রকাশনীতে। তাছাড়া অনলাইনে রকমারি ছাড়াও বেশ কিছু সেলার প্ল্যাটফর্মে পাওয়া যাচ্ছে বইগুলো।

'অধিকারনামা' বইটি সম্পর্কে লেখক দেবব্রত ভৌমিক বলেন, ‘অধিকারনামা’ নিয়ে বলতে গেলে অবশ্যই বলবো অধিকার শব্দটার পরিসীমা নেই। ঘরে-বাইরে, সমাজে-পরিবারে, ভালোবাসা-বন্ধুত্বে অধিকারনামক শব্দের আধিক্য থাকে। তাই আমি সেইসব গল্পগুলো তুলে ধরতে চেয়েছি। যেখানে থাকবে পারিবারিক অধিকার, সামাজিক অধিকার, উত্তরাধিকার, ছিন্নমূল মানুষের মৌলিক অধিকারের মতো বিষয়গুলো।’

@

শেয়ার করুন

আপনার মতামত দিন