আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

শামছুল হক রাসেলের ‘মোটিভেশন প্লাস’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-১৫ ১৬:২৯:০৭

সিলেটভিউ ডেস্ক :: শুদ্ধ পরিকল্পনাই ক্যারিয়ার গঠনে সবচেয়ে বেশি ভূমিকা রাখে। কারণ পরিকল্পনাহীন জীবন দিকপালহীন নৌকার মতো। তাই ছাত্রজীবন থেকে শুরু করে কর্পোরেট লাইফ, ব্যবসা কিংবা সরকারি চাকরি সর্বত্র নিজের ক্যারিয়ার ও জীবনকে বর্ণময় করে তোলা যায় সঠিক পরিকল্পনার মাধ্যমে।

এ জন্য প্রয়োজন সুনির্দিষ্ট গাইডলাইন। এসব বিষয় নিয়ে এবারের অমর একুশে গ্রন্থমেলায় বের হয়েছে শামছুল হক রাসেলের ‘মোটিভেশন প্লাস’ বইটি। পাওয়া যাচ্ছে অন্বেষা প্রকাশন (প্যাভিলিয়ন নং-৩৩)। এ বইয়ে মানুষের পেশাগত জীবনের সিদ্ধান্ত গ্রহণের নানা পরামর্শ তুলে ধরা হয়েছে।

আলোচনা করা হয়েছে কর্মস্থলের বিভিন্ন ম্যানারের কথা। বর্তমানে দেশের সর্বাধিক প্রচারিত দৈনিক বাংলাদেশ প্রতিদিনে অনলাইন বিভাগের প্রধান হিসেবে কর্মরত আছেন শামছুল হক রাসেল।

জন্ম ৩ জুলাই ১৯৮২, দক্ষিণ যাত্রাবাড়ী, ঢাকা। বাবা মো. নুরুল হক, মা রাশিদা হক। দুইভাই ও এক বোনের মধ্যে তিনি বড়। ব্যক্তিগত জীবনে এবং এক সন্তানের জনক।

শামছুল হক রাসেল রাজধানীর নবাবপুর সরকারি উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে এসএসসি ও তেজগাঁও কলেজ থেকে এইচএসসি পাস করেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ঢাকা কলেজ থেকে ইংরেজি সাহিত্যে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।

পড়াশোনার পাশাপাশি যুক্ত ছিলেন পারিবারিক ব্যবসায়। কিন্তু ব্যাটে-বলে না মেলায় বেশি দূর এগোয়নি ব্যবসায়িক ক্যারিয়ার। যোগ দেন কর্পোরেট ক্যারিয়ারে। পরে সেখান থেকে থিতু হন সাংবাদিকতায়। অচিরেই পেশা জীবনে তার সাফল্য আসে। তিনি স্বপ্ন দেখেন বাংলাদেশের গণমাধ্যমে নতুন কিছু করার। সে প্রত্যয়ে এগিয়ে চলেছেন।

সৌজন্যে- বাংলানিউজ
সিলেটভিউ২৪ডটকম/১৫ ফেব্রুয়ারি ২০২০/ডেস্ক/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন