আজ সোমবার, ২৫ মে ২০২০ ইং

‘রাসেলের কবিতা ও সিলেটি ছড়া’ গ্রন্থের মোড়ক উন্মোচন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-২৯ ১১:৫৬:৫৩

সিলেটভিউ ডেস্ক :: অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত যুক্তরাজ্য প্রবাসী লেখক দেলোয়ার হোসেন রাসেলের চতুর্থ গ্রন্থ ‘রাসেলের কবিতা ও সিলেটি ছড়া’ বইটির মোড়ক উন্মোচন করা হয়েছে।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে ঢাকায় গ্রন্থমেলার সোহরাওয়ার্দী উদ্যানের মোড়ক উন্মোচন মঞ্চে বইটির মোড়ক উন্মোচন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন-মৌলভীবাজার-২ (কুলাউড়া) আসনের সাবেক এমপি ও জাতীয় পার্টর (কাজী জাফর) ভাইস চেয়ারম্যান নওয়াব আলী আব্বাছ খান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সহ সভাপতি জৈষ্ঠ্য সাংবাদিক বাছির জামাল, দৈনিক মানবকণ্ঠের নিজস্ব প্রতিবেদক সেলিম আহমেদ, যমুনা টিভি ও বণিকবার্তার মৌলভীবাজার প্রতিনিধি কবি আহমদ আফরোজ, কবি হাছনাইন সাজ্জাদী, সমকালের কুলাউড়া প্রতিনিধি সৈয়দ আশফাক তানভীর, অনলাইন নিউজ পোর্টাল একাত্তর এক্সপ্রেসের ভারপ্রাপ্ত সম্পাদক আশরাফ সিদ্দিক প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কবি দোলোয়ার হোসেন রাসেলের ছোটভাই কুলাউড়ার সাবেক ছাত্রনেতা আফজাল হোসেন ও মনোয়ার হোসেন রুজেল প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা রাসেলের ভূয়সী প্রশংসা করে বলেন, ছাত্রজীবন থেকেই সাহিত্য চর্চার সঙ্গে জড়ি ছিলেন রাসেল। উচ্চ শিক্ষার জন্য প্রবাসে গিয়েও সাহিত্য চর্চা থেকে সরে যাননি। শত কর্ম ব্যাস্ততার মাঝেও সাহিত্য চর্চা করে যাচ্ছেন। লেখালেখির মাধ্যমে সিলেটের বিলুপ্তপ্রায় ঐতিহ্য, ভাষা ও সংস্কৃতিকে মানুষের মাঝে তুলে ধরছেন। যার ফলে তার প্রতিটি বই পাঠক নন্দিত হয়েছে।



সিলেটভিউ২৪ডটকম/২৯ ফেব্রুয়ারি, ২০২০/প্রেবি/ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন