আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

ক্রীড়া ও সমাজসেবায় মৌসুমী’র ৩৫ বছরের পথচলা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৬-১৪ ০০:৫৭:০২

আহমেদ তানভির :: শিক্ষা, ক্রীড়া, ঐক্য এই তিন মন্ত্রে গত শতকের ১৯৮২ সালে সিলেটের মিরাবাজার আগপাড়ায় জন্ম হয়েছিল মৌসুমী ক্রীড়া ও সমাজকল্যাণ সংস্থার।

শুরু থেকেই সিলেটের ক্রীড়াঙ্গনে রেখে চলা ক্লাবটি সিলেট প্রথম বিভাগ হকি লীগে চ্যাম্পিয়ন হয়েছে ২১ বারের অধিক। হকি লীগে দাপুটে অবস্থানের পাশাপাশি এই ক্লাবে খেলে জাতীয় পর্যায়ে নিজের জায়গা করে নিয়েছেন অসংখ্য হকি খেলোয়াড়। জাতীয় দলে খেলেছেন ইশতিয়াক আহমদ সিপু। ঐতিহ্যবাহী ঢাকা আবাহনীতে খেলেছেন মিজানুর রহমান মিজানসহ অনেকে। নানা সময়ে জাতীয় হকি লীগ মাতিয়েছেন এই ক্লাব থেকে উঠে আসা খেলোয়াড়রা।

এখনও সিলেট তথা বাংলাদেশের হকিতে সমানতালে অবদান রেখে চলেছে ক্লাবটি।।খেলাধুলার পাশাপাশি সমাজ কল্যাণমূলক এবং সুন্দর সমাজ বিনির্মাণে কাজ করে যাচ্ছে ক্লাবটি। এলাকাকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে ক্লাবের উদ্যোগে এবং তত্ত্বাবধানে আবর্জনাবাহী গাড়ির মাধ্যমে এলাকা পরিষ্কার পরিচ্ছন্ন রাখা হয়। নিরাপত্তা জোরদার করতে পুরো পাড়ায় রাতে সিকিউরিটি গার্ডের মাধ্যমে নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। এলাকাকে নিয়ে আসা হয়েছে ক্লোজ সার্কিট ক্যামেরার আওতায়।

এলাকার দুই প্রবেশমুখে গেইট লাগানো হয়েছে। যার ফলে ছিনতাইসহ বিভিন্ন অপরাধ প্রবণতা এলাকায় কমে এসেছে।
সুস্থ-সবল ও প্রতিযোগিতামূলক তরুণ সমাজ গঠনে মৌসুমি ক্লাবের উদ্যোগে প্রতিনিয়ত ক্রিকেট, ফুটবল, হকি, ভলিবল, ব্যাডমিন্টনসহ নানা টুর্নামেন্টের আয়োজন করা হয়। যার ফলে কৈশোর পার করা ছেলেরা বিপদগামী না হয়ে খেলাধুলা এবং ভাল কাজে নিজেকে সম্পৃক্ত করছে।

শুধু তাই নয় মহান মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রাখতে প্রতিবছর মহান বিজয় দিবস, স্বাধীনতা দিবসসহ জাতীয় দিবসগুলো ক্লাবের পক্ষ থেকে যথাযথ মর্যাদায় পালন করা হয়। সুস্থ সুন্দর সমাজ গঠনে মৌসুমি ক্লাবের মতো ভূমিকা রাখতে পারলেই সুন্দর বাংলাদেশের স্বপ্ন দেখা সম্ভব।

শেয়ার করুন

আপনার মতামত দিন