আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

‘চোখের ভেতর নদী’ ও ‘স্পর্শের আড়ালে তুমি’ কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-১০-১৯ ২২:২৩:০৮

নিজস্ব প্রতিবেদক, ঢাকা অফিস: তরুণ কবি ও আইনজীবী আরজুমুনের ‘চোখের ভেতর নদী’ ও ‘স্পর্শের আড়ালে তুমি’ নামে দুটি কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিচারপতি এস এম মুজিবুর রহমান। ঐতিহ্যবাহী প্রকাশনা প্রতিষ্ঠান বলাকা প্রকাশন থেকে প্রকাশিত ওই হয়েছে কাব্যগ্রন্থগুলো।

রাজধানীর কাঁটাবনের একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিতব্য ওই অনুষ্ঠানে বিচারপতি এস এম মুজিবুর রহমান বলেন, লেখালেখি তো সোজা কথা নয়। লিখলেই সেটা প্রকাশ করা যায় না। তবে কবি লেখকদের হাত বিচারকদের হাতের চেয়েও লম্বা। তারা অনেক কিছুই করতে পারেন।

তিনি বলেন, ‘প্রত্যেক মানুষের বিকাশের সুযোগ থাকা দরকার। লেখকদের উৎসাহ দিতে হবে যেন তারা ভালো মানের বই লেখেন। নবীন লেখকদের উৎসাহ দিতে বিচারপতি তাদের প্রকাশিত বই কিনে আত্মীয়-স্বজনদের উপহার হিসেবে প্রদান করেন বলেও আশ্বাস দেন।

বলাকা প্রকাশনের স্বত্বাধিকারী শরীফা বুলবুলের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিশিষ্ট রাজনীতিক কলামিস্ট কবি ড. নূহ-উল-আলম লেনিন,  কবি ও সাংসদ কাজী রোজী, এটিএন বাংলার উপদেষ্টা মীর মো. মোতাহের হোসেন, সাংবাদিক ও লেখক নিয়ন মতিয়ুল।


রাজনীতিক ও কবি ড. নূহ-উল-আলম লেনিন বলেন, আরজুমুনের কবিতার মধ্যে সবকিছুই আছে। আগামীতে সে বাংলা সাহিত্যে জায়গা করে নেবে বলেও আশা প্রকাশ করেন।

কবি ও সাংসদ কাজী রোজী বলেন, লিখতে হলে অনেক বেশি বেশি পড়তে হবে। শুধু একটি দুটি নয়, আরো অনেক বেশি বই প্রকাশ করতে হবে।

এটিএন বাংলার উপদেষ্টা মীর মো. মোতাহের হাসান অনুষ্ঠানে রাজধানীর যানজট নিয়ে স্বরচিত কবিতা পাঠ করেন। এসময় আরজুমুনকে তিনি সম্ভাবনাময় কবি হিসেবেও উল্লেখ করেন।

সাংবাদিক লেখক নিয়ন মতিয়ুল বলেন, মুক্তিযোদ্ধা মায়ের অনুপ্রেরণায় কবি হিসেবে আত্মপ্রকাশ করা আরজুমুনের লেখায় রয়েছে দেশপ্রেম, বিদ্রোহ, মুক্তিযুদ্ধ, রোমান্টিকতা।

কবি আরজুমুন বলেন, মায়ের পরেই বিচারপতি এস এম মুজিবুর রহমান স্যারের অনুপ্রেরণা তাকে আরো সামনে এগিয়ে দিয়েছে। সেই সঙ্গে প্রকাশকের প্রতিও কৃতজ্ঞতা জানান এই কবি।

সিলেটভিউ২৪ডটকম/১৯ অক্টোবর ২০১৭/ কেআরএস/ শাদিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন