আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

আজ যেন আরেকটি ৭ মার্চ!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-১১-১৮ ১৫:৪০:৫১

জয় বাংলা বাংলার জয়, তোমার মাটির একটি কণাও ছাড়বো না, ৭১’র মা জননী/কোথায় তোমার মুক্তি সেনার দল- এ রকম অসংখ্য দেশাত্মবোধ গানে মুখরিত সোহরাওয়ার্দী উদ্যানের নাগরিক সমাবেশস্থল।
শুধু সমাবেশস্থল নয়, দেশের বিভিন্ন অঞ্চল থেকে আগত আওয়ামী লীগের নেতাকর্মীদের মুখে মুখে এমন গান ও জয় বাংলা শ্লোগানে মুখরিত রাজধানীর রাজপথগুলো।

একাত্তরের ৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেওয়া ঐতিহাসিক ভাষণকে ইউনেস্কোর স্বীকৃতি উদযাপন উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ আয়োজিত নাগরিক সমাবেশে সকাল থেকেই জনতার ঢল নেমেছে।

দেখা যায়, রাজধানীর প্রতিটি রাস্তাই যেন সোহরাওয়ার্দী উদ্যানমুখী। আওয়ামী লীগ আয়োজিত এ সমাবেশে নেতাকর্মীরা ব্যানার, ফেস্টুন ও বিভিন্ন বাদ্যযন্ত্র নিয়ে গান, শ্লোগান দিতে দিতে সমাবেশস্থলে উপস্থিত হচ্ছেন।
আগত নেতাকর্মীরা উচ্ছ্বাস প্রকাশ করে বাংলানিউজকে বলেন, সমাবেশস্থলে এমন পরিস্থিতি তৈরি হয়েছে, আজ যেন আরেকটি ৭ মার্চ। বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের দিনও ছিলো দেশের সব শ্রেণির মানুষের অংশগ্রহণ, আজও তার ব্যতিক্রম নয়। সেদিন ভাষণ দিয়েছিলেন জাতির জনক, আজ ভাষণ দেবেন তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

খুলনা থেকে আগত আওয়ামী লীগ নেতা শফিক খান বলেন, দেশের সব জায়গা থেকে দল বেঁধে নেতাকর্মীরা এসেছেন। এদের মধ্যে অনেকেই আছেন যারা ১৯৭১ সালের ৭ মার্চে তৎকালীন রেসকোর্স ময়দান, আজকের সোহরাওয়ার্দী উদ্যানে উপস্থিত ছিলেন। আজকের সমাবেশে সবার অংশগ্রহণ দেখে মনে হচ্ছে এ যেন আরেকটি ৭ মার্চ।

সিলেট থেকে সমাবেশে অংশ নেওয়া আওয়ামী লীগ নেতা এম জামাল  বলেন, আওয়ামী লীগ নেতাকর্মীরা রাজপথের সৈনিক, এ সমাবেশ তার আরেকটি প্রমাণ। নির্বাচনের আগে এমন একটি সমাবেশ দলের নেতাকর্মীদের চাঙ্গা করে তুলবে।

সিলেটভিউ২৪ডটকম/১৮নভেম্বর২০১৭/ডেস্ক/এএইচ

শেয়ার করুন

আপনার মতামত দিন