আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করলেন বি. চৌধুরী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৯-০৯ ২২:৩১:৩৮

দেশের সার্বিক উন্নয়ন প্রচেষ্টায় প্রশংসার দাবি রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিন্তু বাংলাদেশের রাজনৈতিক প্রেক্ষাপটে বিরোধী দলের তকমা লাগিয়ে পরষ্পরবিরোধী বক্তব্য দিতেই বেশি শোনা যায় অনেক রাজনৈতিক নেতাদের। কিন্তু বর্তমান সরকার প্রধান জননেত্রী শেখ হাসিনার জনকল্যাণমূলক কর্মকাণ্ডকে নিরপেক্ষভাবে বিচার করলে তিনি সত্যিই প্রশংসার দাবি রাখেন। আর সেই নিরপেক্ষতার জায়গা থেকে প্রধানমন্ত্রীর প্রশংসা করেছেন যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারার প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী।

৮ সেপ্টেম্বর রাজধানীর গুলশানে এক অনুষ্ঠানে তিনি প্রধানমন্ত্রীর প্রশংসা করেন। বিকল্পধারার সহযোগী সংগঠন প্রজন্ম বাংলাদেশ- এর ‘প্ল্যান-বি পজিটিভ’ শীর্ষক আলোচনার বক্তব্য শেষে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্পর্কে পজেটিভ বক্তব্য দেয়ার অনুরোধ জানান।

শেখ হাসিনার দেশপ্রেমের কথা উল্লেখ করে বি চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক দিন বিদেশে ছিলেন। এরপর তিনি দেশে ফিরে আসেন। দেশপ্রেম না থাকলে দেশে ফিরে আসার কোনো কারণই ছিলো না তার। আওয়ামী লীগ প্রায় অসংগঠিত দলের পরিণত হয়েছিল, সেই দলকে আবার সংগঠিত করেছেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর রসনা গুন সম্পর্কে বি. চৌধুরী বলেন, তিনি খুব ভালো ছড়াও জানেন- এটা আমি জানতাম না। তিনি খুব ভালো রান্নাও করতে জানেন।

বি চৌধুরীর নিরপেক্ষ বক্তব্যে রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, বিরোধী দল বলেই কেবল একটি রাজনৈতিক দল এবং দলের প্রধানের বদনামে মুখর হয়ে থাকতে হবে তা নয়। বদরুদ্দোজা চৌধুরী বক্তব্য অনুধাবন করলে নেতিবাচক মনোভাবাপন্ন নেতারা নিজেদের শুধরে নিতে পারবেন বলে মনে করেন তারা।

শেয়ার করুন

আপনার মতামত দিন