Sylhet View 24 PRINT

ফরিদুর রেজা সাগরসহ ৬ আরোহী নিয়ে আছড়ে পড়লো হেলিকপ্টার

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১০-১১ ১৯:২৬:৫০

সিলেটভিউ ডেস্ক:: রাজশাহীতে হেলিকপ্টার বিধ্বস্তরাজশাহীর গোদাগাড়ী উপজেলার লালবাগ এলাকায় চ্যানেল আইয়ের এমডি ফরিদুর রেজা সাগরসহ ছয় আরোহীকে নিয়ে ইমপ্রেস এভিয়েশনের হেলিকপ্টার আছড়ে পড়েছে। বৃহস্পতিবার (১১ অক্টোবর) দুপুর পৌনে তিনটার দিকে এ দুর্ঘটনা ঘটে।
রাজশাহীতে হেলিকপ্টার বিধ্বস্তআহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। তারা সুস্থ আছেন বলে জানিয়েছেন গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম।

রাজশাহীতে হেলিকপ্টার বিধ্বস্তহেলিকপ্টারে ইমপ্রেস টেলিফিল্ম ও চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ফরিদুর রেজা সাগর, সংগীতশিল্পী ফেরদৌস আরা, স্বর্ণ কিশোরী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও প্রধান নির্বাহী ফারজানা ব্রাউনিয়া এবং হেলিকপ্টারের পাইলটসহ মোট ছয়জন ছিলেন। অন্য তিনজনের নাম রফিকুল ইসলাম, সুমন আলী ও তুফান আলী।

রাজশাহীতে হেলিকপ্টার বিধ্বস্তওসি জাহাঙ্গীর আলম বলেন, ‘দুপুর ১২টার দিকে গোদাগাড়ী উপজেলার আনোয়ারা ফহিম জিয়াউদ্দীন পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ে স্বর্ণকিশোরীদের মাঝে সাইকেল বিতরণ জন্য যান চ্যানেল আইয়ের ইমপ্রেস টিম। বেলা সোয়া তিনটার দিকে উপজেলার লালবাগ হেলিপ্যাড থেকে ঢাকায় ফেরার সময় স্থানীয় গফুর মণ্ডলের বাসার সামনে হেলিকপ্টারটি আছড়ে পড়ে। এতে ছয়জন আহত হন।

তিনি আরও জানান, দুর্ঘটনায় হেলিকপ্টারটি ক্ষতিগ্রস্ত হয়েছে। কী কারণে দুর্ঘটনা ঘটেছে তা প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া যায়নি। তবে বৈরী আবহাওয়া অথবা ইঞ্জিনে ত্রুটির কারণে দুর্ঘটনা ঘটতে পারে বলে তারা মনে করছেন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের গোদাগাড়ী স্টেশনের লিডার নজরুল ইসলাম বলেন, ফরিদুর রেজা সাগর, রফিকুল ইসলাম, তুফান আলী ও সুমন আলী হালকা আহত হয়েছেন। তারা আহতদের উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্স  প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। সংগীতশিল্পী ফেরদৌস আরা এবং ফারজানা ব্রাউনিয়া অক্ষত আছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, হেলিকপ্টারটি হেলিপ্যাড থেকে উড়ে ১৫-২০ গজ যাওয়ার পর পরই একটি শব্দ শুনতে পান তারা। এর পরপরই হেলিকপ্টারটি ওই স্থানে আছড়ে পড়ে।

এদিকে, ঘটনাস্থলে ফায়ার সার্ভিসসহ পুলিশ ও বিমান বাহিনীর কর্মীরা অবস্থান করছেন। তারা হেলিকপ্টারটি পাহারা দেওয়ার পাশাপাশি এটি বিধ্বস্ত হওয়ার কারণ অনুসন্ধান করছেন।

সিভিল এভিয়েশন সূত্রে জানা গেছে, হেলিকপ্টারটির রেজিস্ট্রেশন নম্বর এস-২ এএইচডাব্লিউ (S-2 AHW)। এর নাম ইউরোকপ্টার ইসি-১৩০ (Eurocopter EC-130)। ইমপ্রেস এভিয়েশন লিমিটেডের হেলিকপ্টার থাকলেও পরিচালনার নিজস্ব কোনও লাইসেন্স নেই। এটিএল নামে একটি প্রতিষ্ঠানের মাধ্যমে হেলিকপ্টারটির ফ্লাইট পরিচালিত হয়।

সিলেটভিউ২৪ডটকম/১১অক্টোবর২০১৮/এমএইচআর

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.