Sylhet View 24 PRINT

'নির্বাচনের ১০ দিন আগে সেনা মোতায়েন করা হবে'

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১১-১৫ ১৩:১৫:২৯

সিলেটভিউ ডেস্ক:: নির্বাচনের দুই থেকে ১০ দিন আগে সেনা মোতায়েন করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ।

বৃহস্পতিবার(১৫ নভেম্বর) সকালে রাজধানীর আগারগাঁওয়ের ইসি সচিবালয়ে সহকারী রিটার্নিং কর্মকর্তাদের উদ্দেশে দেয়া ব্রিফিংয়ে তিনি একথা জানান।

দ্বিতীয় দফা বৃহস্পতিবারের এই ব্রিফিংয়ে অংশ নেন চট্টগ্রাম, সিলেট ও বরিশাল বিভাগের সহকারী রিটার্নং কর্মকর্তারা। এতে সভাপতির বক্তব্যে ইসি সচিব বলেন, নির্বাচনী পোস্টার ব্যানার সরিয়ে ফেলাসহ মাঠের পরিবেশের দিকে সতর্ক দৃষ্টি রাখতে হবে সহকারী রিটার্নিং কর্মকর্তাদের।

ইসি সচিব বলেন, নির্বাচন পূর্বকালীন সময়ে অর্থাৎ নির্বাচনের দুই-তিনদিন অথবা একসপ্তাহ-দশ দিন আগে সেনাবাহিনী মোতায়েন থাকবে। বিজিবি মোতায়েন হবে। সুতরাং তাদের থাকার ব্যবস্থাসহ সব প্রস্তুতি এখন থেকে নিতে হবে। কোথায় প্রিজাইডিং অফিসারদের প্রশিক্ষণ দেওয়া হবে, সেটা এখন থেকে ঠিক করে রাখতে হবে এবং যেখান থেকে ফলাফল ঘোষণা করা হবে, এখন থেকে ঠিক করে রাখতে হবে। আর কোথায় থেকে নির্বাচনী মালামাল সরবরাহ করা হবে সেটার ব্যবস্থাও করতে হবে।

দায়িত্ব পালনে ব্যর্থ হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি। প্রধান অতিথির বক্তব্যে সহকারী রিটার্নিং কর্মকর্তাদের সাহসিকতার সাথে কাজ করার নির্দেশ দেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার।

তিনি বলেন, কোনো কর্মকর্তা শিথিলতা করলে তার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়া হবে।

সিলেটভিউ ২৪ডটকম/১৫ নভেম্ভর ২০১৮/এমএইচআর

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.