আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

কোনো প্রশ্নবিদ্ধ নির্বাচন চায় না ইসি: শাহাদাত হোসেন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১১-১৭ ১৪:০২:৫৯

সিলেটভিউ ডেস্ক:: কোনো প্রশ্নবিদ্ধ নির্বাচন চায় না ইসি। কোনো কর্মকর্তার নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন উঠলে তাকে ছাড় দেয়া হবে না। একথা বলেছেন নির্বাচন কমিশনার অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন চৌধুরী।

 শনিবার (১৭ নভেম্বর) সকালে রাজধানীর শেরে বাংলা নগরে নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটে ইভিএম এবং নির্বাচনের ফল পাঠানোর পদ্ধতি নিয়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন। কমিশন সচিবালয় এবং উপজেলা নির্বাচন কর্মকর্তারা এ কর্মশালায় অংশ নেন।

নির্বাচন কমিশনার শাহাদাত হোসেন বলেন, একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য যা যা পদক্ষেপ নেয়া দরকার তার সবই করবে কমিশন। পেশাদারিত্ব পরিচয় দিয়ে কর্মকর্তাদের দায়িত্ব পালনের নির্দেশ দেন তিনি।

শাহাদাত হোসেন বলেন, একটি সুষ্ঠু নির্বাচন দেশের জন্য অপরিহার্য। এক্ষেত্রে কোনো কর্মকর্তা দায়িত্ব পালনে ব্যর্থ হলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরো বলেন, কমিশন একটা প্রশ্নবিদ্ধ নির্বাচন চায় না। নিরপেক্ষতা নির্বাচনের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আমরা চাই আপনারা প্রত্যেকে দলমত নির্বিশেষে যারা এই নির্বাচন অংশগ্রহণ করুক। আপনাদের নিরপেক্ষতা বজায় রাখুন। আপনাদের নিরপেক্ষতা নিয়ে কোনো প্রশ্ন হয়ে উঠলে কমিশন তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। নিরপেক্ষতার ব্যাপারে কাউকে ছাড় দেওয়া হবে না।

সিলেটভিউ ২৪ডটকম/১৭ নভেম্বর ২০১৮/এমএইচআর

শেয়ার করুন

আপনার মতামত দিন