Sylhet View 24 PRINT

দেশে হঠাৎ করেই বন্ধ স্কাইপি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১১-১৯ ২১:৪১:০৩

দেশে সামাজিক যোগাযোগ মাধ্যম স্কাইপি ব্যবহার করা যাচ্ছে না। হঠাৎ করে সোমবার বিকেল থেকে স্কাইপি’র মূল ওয়েবসাইটে ঢোকা যাচ্ছে না। এমনকি স্কাইপি অ্যাপটিও স্মার্টফোন কিংবা কম্পিউটার থেকে ব্যবহার করা যাচ্ছে না।

এ ব্যাপারে জানতে চাইলে বিটিআরসি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান জহুরুল হক গণমাধ্যমকে জানান, বিটিআরসি স্কাইপি বন্ধ রাখার মত কোন পদক্ষেপ নেয়নি, কোন নির্দেশও দেয়নি। নিছক কারিগরি ত্রুটির কারণে কোন কোন ব্যবহারকারী সমস্যায় পড়তে পারেন বলেও অভিমত দেন তিনি।

তবে ইন্টারনেট গেটওয়ে এবং মোবাইল নেটওয়ার্ক সেবাদান সংক্রান্ত একাধিক সূত্র জানায়, স্কাইপি’র লিংক বন্ধ রাখার জন্য তারা নির্দেশিত হয়েই লিংক বন্ধ রেখেছেন।

কিভাবে নির্দেশ পেয়েছেন জানতে চাইলে একটি সূত্র জানায়, তারা ই-মেইল বার্তায় নির্দেশ পেয়েছেন এবং নির্দেশ দিয়েছে বিটিআরসি। প্রথমে স্কাইপি'র ওয়েবসাইটের ডোমেইন লিংক স্কাইপি ডট কম বন্ধের নির্দেশ আসে। পরে স্কাইপি অ্যাপে লগ ইন সুবিধাও বন্ধ করার নির্দেশ দেওয়া হয়। তবে কেন স্কাইপি বন্ধ রাখতে হবে সে ব্যাপারে কোন কিছুই নির্দেশনায় উল্লেখ করা হয়নি।

সোমবার বিকেল পাঁচটার পর একাধিকবার চেষ্টা করেও স্কাইপিতে প্রবেশ করা সম্ভব হয়নি। এ ছাড়া স্মার্টফোন থেকে স্কাইপি অ্যাপ ব্যবহার করতে গেলেও লগ ইন করা সম্ভব হয়নি।

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.