Sylhet View 24 PRINT

দুই যুগ পর মার্চে অনুষ্ঠিত হতে যাচ্ছে ডাকসু নির্বাচন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০১-১২ ১২:৪৪:৫৪

সিলেটভিউ ডেস্ক ::  দুই যুগেরও বেশি সময় পর চলতি বছরের মার্চে অনুষ্ঠিত হতে যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ- ডাকসু নির্বাচন। উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী এবছরের মার্চের মধ্যে নির্বাচন অনুষ্ঠানের জন্য প্রয়োজনীয় কার্যক্রম সম্পন্ন করছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

তবে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে সব হলে সহাবস্থান নিশ্চিত ও ক্যাম্পাসে রাজনীতির সমান সুযোগ সৃষ্টিসহ কয়েকটি দাবি জানিয়েছে ছাত্র সংগঠনগুলো।

ঢাকা বিশ্ববিদ্যালয় অধ্যাদেশ অনুযায়ী প্রতিবছর ডাকসু নির্বাচন অনুষ্ঠানের বিধান থাকলেও ১৯৯০ সালের পর আর কোনো নির্বাচন হয়নি। গত ২৮ বছর ধরে কার্যত অচল হয়ে থাকা এই সংসদ নির্বাচনের মধ্য দিয়ে সচল হতে চলছে, এই খবরে খুশি বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা বলেন, স্বৈরতান্ত্রিক শাসনের পরে এই প্রথমবার হতে যাচ্ছে ডাকসু নির্বাচন। আমরা সবাই উল্লাসের মাঝে আছি, ডাকসু নির্বাচনটা আসলেই দরকার। এর মাধ্যমে ছাত্রছাত্রীদের প্ল্যাটফরম তৈরি হবে। আমরা আমাদের অধিকারগুলো বলতে পারবো।

চলতি বছরের মার্চের মধ্যে নির্বাচন সম্পন্ন করতে ইতোমধ্যে শিক্ষার্থীদের খসড়া ভোটার তালিকা তৈরি করা হয়েছে। ডাকসুর গঠনতন্ত্র যুগোপযোগী করতে ছাত্র সংগঠনগুলোর বিভিন্ন প্রস্তাবনাও ইতোমধ্যে গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ডাকসু গঠনতন্ত্র সংশোধনের প্রস্তাবনা

সৌজন্যেঃ সময়

সিলেটভিউ ২৪ডটকম/১২ জানুযারি ২০১৯/এমএইচআর

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.