আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

চকবাজার ট্র্যাজেডি: অবহেলাজনিত অভিযোগে এবার স্বজনের মামলা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০২-২২ ১৬:০৫:২১

সিলেটভিউ ডেস্ক :: রাজধানীর চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় অবহেলাজনিত প্রাণনাশের অভিযোগে আরও একটি মামলা হয়েছে।

আগুনে জীবন্ত দগ্ধ আরাফাত ইসলাম সিয়ামের (১৯) আত্মীয় হাবীবুর রহমান রুবেল শুক্রবার (২২ ফেব্রুয়ারি) চকবাজার থানায় এ মামলা দায়ের করেন বলে ঢাকা মহানগর পুলিশের লালবাগ বিভাগের উপ কমিশনার মোহাম্মদ ইব্রাহীম খান জানান।

চকবাজারের চুড়িহাট্টা মোড়ের হাজী ওয়াহেদ ম্যানশনের মালিক হাজি আবদুল ওয়াহেদের দুই ছেলে শহীদ ও হাসানসহ অজ্ঞাত পরিচয় ১০-১২ জনকে এ মামলায় আসামি করা হয়েছে।

বুধবার রাতে চুড়িহাট্টা মোড়ের কাছে একটি পিকআপের সিলিন্ডার বিস্ফোরণের পর চারতলা ওয়াহেদ ম্যানশনসহ পাঁচটি ভবনে আগুন ধরে যায়। ওই ভবন এবং আশপাশের দোকানে থাকা রাসায়নিক আর প্লাস্টিক-পারফিউমের গুদাম আগুনকে ভয়াবহ মাত্রা দেয় বলে ফায়ার সার্ভিস কর্মীদের ধারণা।

ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট দীর্ঘ ১৪ ঘণ্টার চেষ্টায় সেই আগুন নিয়ন্ত্রণে আনে, কিন্তু ততক্ষণে চুড়িহাট্টা মোড় পরিণত হয় মৃত্যুপুরীতে। ঘটনাস্থল থেকে আরাফাতসহ ৬৭ জনের পোড়া লাশ মর্গে পাঠান উদ্ধারকর্মীরা।

উপ কমিশনার মোহাম্মদ ইব্রাহীম খান বলেন, মামলায় দণ্ডবিধির ৩০৪ (ক),৪৩৬, ৪২৭ ও ৩৪ ধারায় অবহেলাজনিত প্রাণনাশ, নাশকতা, মালামালের ক্ষতি করার অভিযোগ আনা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার রাতে চকবাজার থানায় পুলিশের পক্ষ থেকে একটি অপমৃত্যুর মামলা করা হয়েছে এ ঘটনায়।

প্রসঙ্গত, রাজধানীর চকবাজার এলাকার নন্দকুমার দত্ত সড়কের চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনের একটি ভবনে বুধবার (২০ ফেব্রুয়ারি) রাত ১০টা ১০ মিনিটে আগুন লাগে। রাত সাড়ে ৩টার দিকে আগুনের ভয়াবহতা কিছুটা কমলেও আবারও বেড়ে যায়। ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট একযোগে কাজ করে বুধবার দিবাগত রাত সোয়া ৩টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। উদ্ধার অভিযান চলে বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টা পর্যন্ত। এ ঘটনায় অন্তত ৬৭ জন নিহত হন। অগ্নিদগ্ধদের মধ্যে যে নয়জন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন আছেন, তাঁদের অবস্থা আশঙ্কাজনক।
সিলেটভিউ ২৪ডটকম/২২ ফেব্রুয়ারি ২০১৯/এমএইচআর

সৌজন্যেঃ পূর্বপশ্চিম

শেয়ার করুন

আপনার মতামত দিন