আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

'আর্জেন্টিনায় বাংলাদেশ দূতাবাস খোলার বিষয়টি বিবেচনাধীন'

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৩-২৬ ০১:৩৭:০১

বুয়েনস্ আইরেস মহানগরীর ক্যাস্টেলার হোটেলে ‘আর্জেন্টিনা বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এবিসিসিআই)’ আয়োজিত এক সংবর্ধনা সভায় গত শনিবার যোগ দেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন এমপি।
 
বাংলা, স্প্যানিস ও ইংরেজি ভাষার মেলবন্ধনে বহুজাতিক ও বহুভাষিক সংস্কৃতির আবহে এবিসিসিআই আয়োজিত এই সংবর্ধনা অনুষ্ঠান পরিণত হয় বুয়েনস্ আইরেসে বসবাসরত প্রবাসী বাঙালি ও আর্জেন্টিনাবাসীর এক মিলন মেলায়। উদ্বোধনী বক্তব্য রাখেন সংস্থাটির ভাইস প্রেসিডেন্ট মার্গারেট পিকোরা।

আর্জেন্টিনার রাজধানী বুয়েনস্ আইরেসে বিভিন্ন পেশায় নিয়োজিত প্রায় শতাধিক প্রবাসী বাঙালি পররাষ্ট্রমন্ত্রীসহ বাংলাদেশ ডেলিগেশনের অন্যান্য সদস্যদের কাছে পেয়ে আবহমান বাঙালিয়ানায় উদ্বেলিত হয়। এ সময় আর্জেন্টিনায় পূর্ণাঙ্গ দূতাবাস খোলার দাবি জানান তারা।
 
পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন অত্যন্ত ধৈর্য্য ও আন্তরিকতা নিয়ে আর্জেন্টিনা প্রবাসী বাঙালিদের বিভিন্ন দাবী-দাওয়ার কথা শোনেন। তিনি বলেন, “বুয়েনস্ আইরেসে বাংলাদেশ দূতাবাস খোলার বিষয়টি সরকারের সক্রিয় বিবেচনায় রয়েছে। তাছাড়া এখানে একজন অনারারি কনসাল নিয়োগের বিষয়টিও প্রক্রিয়াধীন আছে”।

শেয়ার করুন

আপনার মতামত দিন