আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

বিশ্বের অনেক দেশ বাংলাদেশকে অনুসরণ করছে: অর্থমন্ত্রী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৭-১৯ ২০:৪১:৪৬

সিলেটভিউ ডেস্ক :: অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, ২০১৯-২০ অর্থ বছরের বাজেট হচ্ছে দেশের শ্রেষ্ঠ বাজেট। আমার স্বপ্ন ছিল এমন-ই একটি বাজেট ঘোষণা করা। তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল, বিশ্বের অনেক দেশ বাংলাদেশকে অনুসরণ করছে।

শুক্রবার বিকালে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার সুয়াগাজী এলাকায় আয়োজিত এক সভায় প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী এসব কথা বলেন।
মন্ত্রী আরও বলেন, বর্তমান বাজেটে এমন বিষয়বস্তু সংযোজন করা হয়েছে যা শুধু এক বছরের জন্যই নয় ২০৪১ সাল পর্যন্ত ব্যবহার করা যাবে। তিনি বলেন, বিশ্বব্যাংক কখনো সাড়ে ছয় ভাগের ওপরে আমাদের প্রবৃদ্ধি হবে বলত না, এবার বিশ্বব্যাংক নিজেই বলছে আমাদের সাত ভাগের ওপরে প্রবৃদ্ধি হবে।

অর্থমন্ত্রী বলেন, এবারের বাজেটের মাধ্যমে দেশের জনগণের কথা বলার চেষ্টা করেছি। সব ধরনের মানুষের চাওয়া-পাওয়ার বিষয়গুলো বাজেটে অন্তর্ভূক্ত করা হয়েছে। দেশের মানুষের খারাপ কিছু করার জন্য আমার আগমন ঘটেনি। সুতরাং ভালো কিছু করার প্রত্যয় নিয়ে আমি এ বাজেট দিয়েছি। আমি মনে করি জনগণ আমাকে গ্রহণ করেছে।

সদর দক্ষিণ উপজেলার পশ্চিম জোড়কানন ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি এমএ করিমের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন কুমিল্লা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতা ও সদর দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম সারওয়ার, আলহাজ্ব ইলিয়াস মিয়া, আবদুল হাই বাবলু, কামাল উদ্দিন, মাসুম হামিদসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

সৌজন্যে : বিডি প্রতিদিন

সিলেটভিউ ২৪ডটকম/১৯ জুলাই ২০১৯/গআচ

শেয়ার করুন

আপনার মতামত দিন