আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

আইনি সহায়তা পাচ্ছেন মিন্নি, জামিন আবেদন রোববার

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৭-২০ ১৮:৫০:৪৩

সিলেটভিউ ডেস্ক :: বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় গ্রেপ্তার হয়ে তাঁর স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নি অবশেষে আইনি সহায়তা পেতে যাচ্ছেন। বরগুনা জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুল বারী আসলাম আলোচিত এ মামলায় মিন্নিকে আইনি সহায়তা দিচ্ছেন বলে নিশ্চিত করেছেন তার বাবা মোজাম্মেল হোসেন।

শনিবার গণমাধ্যমকে তিনি বলেন, অ্যাডভোকেট মাহবুবুল বারী আসলামের কাছে আজ ওকালতনামা ও কিছু কাগজ দিয়ে এসেছি। আগামীকাল (রোববার) সকালে মিন্নির পক্ষে জামিনের আবেদন করা হবে বলে তিনি জানিয়েছেন।

রিমান্ড শেষে আদালতে রিফাত শরীফ হত্যায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেওয়ার পর শুক্রবার আয়শা সিদ্দিকা মিন্নিকে কারাগারে পাঠানো হয়। এ সময় মিন্নির বাবা অভিযোগ করেন, মেয়েকে আইনি সহায়তা দেওয়ার জন্য কোনো আইনজীবী পাচ্ছেন না।

মিন্নিকে আইনী সহায়তা দেওয়ার বিষয়টি নিশ্চিত করে বরগুনা জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুল বারী আসলাম বলেন, সকালে মিন্নির কাছে কারাগারে ওকালতনামা (মামলা পরিচালনার ক্ষমতাপত্র) পাঠিয়েছিলাম। দুপুরে মিন্নি সেই ওকালতনামায় স্বাক্ষর করেছেন। আমরা সেই স্বাক্ষর করা ওকালতনামা পেয়েছি। এখন আমি চেম্বারে মিন্নির পক্ষে জামিনের আবেদন তৈরি করছি। আগামীকাল (রোববার) সকাল সাড়ে ১০ টায় বরগুনা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. সিরাজুল ইসলাম গাজীর আদালতে মিন্নির পক্ষে জামিনের আবেদন করা হবে। এরপর আদালত শুনানির অনুমতি দিলে জামিন শুনানি করব।

আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় এখন পর্যন্ত ১৬ অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ। এদের মধ্যে মিন্নিসহ ১৩ জন অভিযুক্ত রিফাত হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এ ছাড়া এ মামলার দুজন অভিযুক্ত রিমান্ডে রয়েছেন। আর এ মামলার প্রধান অভিযুক্ত নয়ন বন্ড বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন।


সৌজন্যে : পূর্বপশ্চিম

সিলেটভিউ ২৪ডটকম/২০ জুলাই ২০১৯/গআচ

শেয়ার করুন

আপনার মতামত দিন