Sylhet View 24 PRINT

‘ধানমন্ডি ৩২ এ সকলকে তল্লাশী করে প্রবেশ করানো হবে’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৮-১৪ ১৫:০৮:১২

নিজস্ব প্রতিবেদক, ঢাকা অফিস :: রাজধানীর ধানমন্ডি ৩২ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করতে আসা প্রত্যেক ব্যক্তিকে গেটের ভিতর দিয়ে তল্লাশী করে প্রবেশ করানো হবে। এমন তথ্য জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার মো. আছাদুজ্জাম মিয়া।

বুধবার (১৪ আগস্ট) ধানমন্ডির ৩২ নম্বরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এমন তথ্য জানান তিনি।

তিনি জানান, আগামীকাল ১৫ আগস্ট জাতীয় শোক দিবস। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী। এ দিন বাংলাদেশের বিভিন্ন শ্রেণি, পেশাজীবীর মানুষ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করবে। জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা মহানগরীতে বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘর ও ধানমন্ডি ৩২ নম্বর ঘিরে আমরা ইতোমধ্যে নিশ্ছিদ্র ও সুসমন্বিত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছি। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করতে আসা প্রত্যেক ব্যক্তিকে গেটের ভিতর দিয়ে তল্লাশী করে নিরাপত্তা নিশ্চিত করে প্রবেশ করানো হবে। একইভাবে বনানী কবরস্থানেও আর্চওয়ে, চেকপোস্ট থাকবে এবং সকলকে তল্লাশী করে প্রবেশ করানো হবে।

এ ক্ষেত্রে সকলকে কর্তব্যরত পুলিশকে সহযোগিতা করার আহ্বান জানিয়ে তিনি বলেন, শ্রদ্ধা নিবেদনের পর ভিতরে কোনো রকম জটলা তৈরি না করে অন্যদের শ্রদ্ধা নিবেদনের সুযোগ করে দিতে হবে।

জাতীয় শোক দিবসে মহানগরী জুড়ে নিশ্ছিদ্র  নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, বঙ্গবন্ধু যাদুঘর ও বনানী কবরস্থান পুরোটাই সিসিটিভি’র আওতায় থাকবে এবং আমরা এই দুটি ভেন্যু ডিএমপি’র ডগ স্কোয়াড দিয়ে সুইপিং করব।

কমিশনার বলেন, শোক দিবস উপলক্ষে পুরো মহানগরীজুড়ে অজস্র রাজনৈতিক সংগঠন কাঙালি ভোজ এবং দোয়া মাহফিলের আয়োজন করবে। সেখানেও আমরা পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করেছি। সব মিলিয়ে ঢাকা মহানগরীজুড়ে আমাদের জাতীয় শোক দিবসের যে কর্মসূচি থাকবে সেটি যাতে যথাযথ মর্যাদা ও  নিরাপত্তার সাথে উদযাপিত হয়, সেই ব্যাপারে আমরা অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর সাথে সমন্বয় করে মহানগরী জুড়ে নিরাপত্তা বলয় গড়ে তুলেছি।

সিলেটভিউ২৪ডটকম/ ১৪ আগস্ট ২০১৯/ কেআরএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.