আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

খালেদা জিয়ার মত 'অবস্থা'র আশঙ্কায় ঢাকা বিশ্ববিদ্যালয় ভিপি নুরুল

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৮-১৯ ১৯:০২:৩৮

সিলেটভিউ ডেস্ক :: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি (ভিপি) নুরুল হক এ পর্যন্ত আটবার ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের হামলার স্বীকার হয়েছেন বলে অভিযোগ করেন। অন্যায়-অনিয়মের প্রতিবাদ করে সরকারের বিরোধিতা করলে সাবেক প্রধানমন্ত্রী ও বিরোধীদলীয় চেয়ারপারসন 'খালেদা জিয়ার মত অবস্থা হতে পারে' এমনটা আওয়ামী লীগ ও সরকারের গোয়েন্দা সংস্থার পক্ষ থেকে হুমকি দেয়া হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

সোমবার (১৯ আগস্ট) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় মধুর ক্যান্টিনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।
 
বুধবার পটুয়াখালীর গলাচিপা থেকে দশমিনা যাওয়ার পথে ঊলানিয়া বাজারে হামলার স্বীকার হলে নিজের বক্তব্য জানাতে উক্ত সম্মেলনের আয়োজন করা হয় বলে জানা যায়।

সম্মেলনে নুরুল বলেন তিনি এবং তাঁর সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা-কর্মীদের উপর বিভিন্ন সময় ছাত্রলীগ ও আওয়ামীলীগের নেতা-কর্মীরা হামলার ঘটনা ঘটালেও এর উপযুক্ত কোন বিচার হয়নি। এমনকি সরকারের বিরোধিতা না করার জন্য তারা তাদের প্রাণে মেরে ফেলার হুমকিও দিচ্ছেন।

তিনি আরও বলেন, সর্বশেষ ১৪ আগস্ট হামলার আশংকায় সহযোগিতা চাইলেও গলাচিপার ওসি কোন ধরণের সহায়তা করেননি। এসব হামলার আগে ও পরে বরাবরই পুলিশের ভূমিকা ছিল নীরব। এমনকি পুলিশের উপস্থিতিতে সন্ত্রাসীরা নুরুলের ঊপর হামলা চালায় এবং তার আত্মীয়স্বজন ও সমর্থকদের হুমকি দেয়া হয় বলেও তিনি জানান।

একাধিক বার হামলার স্বীকার নুরুল প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বিচার দাবি করেন। এসময় তিনি বলেন, কিছুদিন আগেও মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন সরকারের সমালোচনা করতে কোন বাঁধা নেই, ভিন্নমত প্রকাশের অধিকার সবার রয়েছে। এজন্য তিনি প্রধানমন্ত্রীর কাছে জোড়ালো অনুরোধ জানিয়ে বলেন, ভিন্নমতের মানুষের ওপর দমন-পীড়ন বন্ধ করে গণতান্ত্রিক পরিবেশ বজায় রাখতে আপনার দলের নেতা-কর্মী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশ দিন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে দলীয় প্রভাবমুক্ত করে কার্যকর করুন।

সম্মেলনে নুরুল হকের সংগঠন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা–কর্মীরাও উপস্থিত ছিলেন।

সৌজন্যে : প্রথমআলো

সিলেটভিউ২৪ডটকম/ ১৯ আগস্ট ২০১৯/ এসএইচ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন