আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

একমাত্র ডেঙ্গুই আমাকে কাবু করেছে: মুস্তফা কামাল

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৮-২৫ ২১:৪৪:২২

সিলেটভিউ ডেস্ক :: অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, বয়স অনেক হয়েছে, কেউ আমাকে কাবু করতে পারেনি। একমাত্র ডেঙ্গুই আমাকে কাবু করেছে।

রোববার (২৫ আগস্ট) ঢাকার কাকরাইলে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে জাতীয় রাজস্ব বোর্ডের আয়োজেনে অনুষ্ঠিত শোক দিবসের আলোচনায় এ কথা বলেন তিনি।

অর্থমন্ত্রী বলেন, বাজেটের দুদিন আগে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছি। ৭ মিনিট আমার জ্ঞান ছিল না। ওই ৭ মিনিট কিভাবে কেটেছে, আমি তা মেলাতে পারি না।

অনুষ্ঠানের বিশেষ অতিথি আ আ স ম আরেফিন সিদ্দিকীর সঙ্গে নিজের বয়সের তুলনা করতে গিয়ে প্রধান অতিথি মুস্তফা কামাল বলেন, আমি ভেবেছিলাম, আরেফিন সিদ্দিকি সাহেব আমার থেকে বড়। কিন্তু আমি উনার থেকে অনেক বড়। বয়সের দিক থেকে আমি বড়। কারণ উনি ১৯৭৫ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন। আর আমি ১৯৬৮ সালে মাস্টার্স শেষ করেছি। আমার বয়স ৭৩।

এ বছর জুন মাসের শুরুর দিকে ঢাকায় ডেঙ্গুর প্রকোপ শুরু হয়। সে সময়ই আক্রান্ত হয়েছিলেন অর্থমন্ত্রী মুস্তফা কামাল। গত ১৩ জুন জাতীয় সংসদে বাজেট উপস্থাপনের দুদিন আগে অ্যাপোলো হাসপাতালে ভর্তি হন তিনি।

বাজেট দিতে হাসপাতাল থেকে সরাসরি সংসদে যান অর্থমন্ত্রী, কিছুক্ষণ পর অসুস্থ হয়ে পড়লে প্রধানমন্ত্রী তার হয়ে বাজেট উপস্থাপন করেন।

সুস্থ হয়ে কাজে ফেরার পর আরও কয়েকটি অনুষ্ঠানে নিজের ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার কথা তুলে ধরে মুস্তফা কামাল বলেছিলেন, ‘আল্লাহ’ যেন কাউকে ডেঙ্গু না দেয়।


সৌজন্যে : পূর্বপশ্চিম

সিলেটভিউ২৪ডটকম/২৫ আগস্ট ২০১৯/জিএসি

শেয়ার করুন

আপনার মতামত দিন