Sylhet View 24 PRINT

দুর্নীতিবাজদের কেন ক্রসফায়ারে দিচ্ছেন না?

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৯-০৯ ২১:১৫:০০

সিলেটভিউ ডেস্ক :: দেশের মাদক ব্যবসায়ীদের ক্রসফায়ারে দেয়া হচ্ছে। কিন্তু বড় বড় দুর্নীতিবাজদের কেন ক্রসফায়ারে দেয়া হচ্ছে না তা সংসদে প্রশ্ন করেন বিএনপির সংসদ সদস্য হারুনুর রশীদ।

তিনি বলেন, ক্রসফায়ারে মানুষ মারা যদি বৈধ হয় তাহলে যারা এসব বড় ধরনের দুর্নীতি করছে তাদের কেন ক্রসফায়ারে দেয়া হবে না।

সোমবার জাতীয় সংসদে পয়েন্ট অব অর্ডারে একথা বলেন তিনি।

অন্যদিকে জাতীয় পার্টির পীর ফজলুর রহমান বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে সীমাহীন দুর্নীতি চলছে উল্লেখ করে এ দুর্নীতি বন্ধে সিনিয়র সংসদ সদস্যদের নিয়ে একটি তদন্ত কমিশন গঠনের দাবি জানিয়েছেন।

হারুন বলেন, অপরাধী যত বড় ক্ষমতাশীল হোক না কেন তাদের বিরুদ্ধে আজ কেন দৃশ্যমান কোনো পদক্ষেপ দেখছি না, দুদক নামে মাত্র কাজ করছে্। তাদের বিরুদ্ধে কাজ করছে না তারা।

বিএনপির এই সংসদ সদস্য বলেন, মাত্র ২ কোটি টাকার অভিযোগে তিনবারের প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আপনারা জেলে ভরে রেখেছেন। কিন্তু স্বাস্থ্য খাতে হাজার হাজার কোটি টাকা লোপাট হচ্ছে। তাদের কোনো শাস্তি হচ্ছে না।

বালিশ-পর্দাসহ বিভিন্ন প্রকল্পের দুর্নীতির কথা তুলে তিনি বলেন, বালিশকাণ্ড, পর্দা কেনায় যারা লাখ লাখ টাকা লোপাট করেছে তাদের কেন ক্রসফায়ারে দিচ্ছেন না।

হারুন বলেন, বর্তমান সময়ের কয়েকটি অঘটন আমাদের নাড়িয়ে দিয়েছে। বিশেষ করে, সারা দেশব্যাপী লাখ লাখ মানুষ ডেঙ্গু আক্রান্ত হয়েছে। শত শত মানুষ মারা গেছে। আর অকার্যকর ওষুধের ফলে ডেঙ্গু বেড়েছে। এর ফলে হাজার হাজার কোটি লোপাট হয়েছে। আবার কোরবানির ঈদের পরে চামড়া বিক্রি করতে না পেরে মানুষ তা মাটিতে পুতে ফেলেছে। আর একজন মন্ত্রী মন্তব্য করেছেন, বিএনপি নাকি এসব চামড়া কিনে নিয়ে নাটক করেছে। এ ধরনের মন্তব্য হাস্যকর ও অবাস্তব।

এর আগে জাতীয় পার্টির এমপি পীর ফজলুর রহমান বলেন, বিভিন্নখাতে কিছু দুর্নীতি সরকারের বিশাল অর্জনকে ম্লান করে দিচ্ছে। বালিশ-পর্দা কেলেঙ্কারির ঘটনা মানুষের মুখে মুখে। সাড়ে ৫ হাজারের বই স্বাস্থ্য অধিদপ্তর কিনেছে ৭৫ হাজার ৫০০ টাকায়। শিক্ষার্থীদের ১০ কোটি টাকায় কিনেছে সাড়ে ৫ হাজার টাকার বই ৮৫ হাজার ৫০০ টাকায়। দুর্নীতি হয়ে গেছে এখন হাস্যরসের বিষয়। লুটপাটে ওয়াসা ডুবতে বসেছে। এসব প্রাতিষ্ঠানিক দুর্নীতি সিনিয়র সংসদ সদস্যদের নিয়ে একটি কমিশন গঠন করে ঘটনার তদন্ত করে ব্যবস্থা গ্রহণের দাবি জানান তিনি।

এরআগে শুভেচ্ছা বক্তব্য দিতে গিয়ে বিএনপির নবনির্বাচিত এমপি গোলাম মোহাম্মদ সিরাজ বলেন, জনগণের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত হয়ে সংসদে এসেছি। মিথ্যা ও সাজানো মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আজ কারাবন্দি।

গত ৩০ ডিসেম্বরের নির্বাচনে আওয়ামী লীগ জিতেছে, কিন্তু আমরা (বিএনপি) হারেনি। হেরেছে দেশের ১৬ কোটি জনগণ। তিনি বলেন, আগের মতো বর্তমান সংসদে কোনো জৌলুস নেই। বিরোধী দলের নেতাকে নিয়ে শোক প্রস্তাবের আলোচনায় কোন জৌলুস দেখলাম না।

এ সময় সরকার ও বিরোধী দলের সদস্যদের প্রতিবাদের মুখে সিরাজ বলেন, দেশের মানুষ আজ কারাবন্দি খালেদা জিয়ার মুক্তি চায়। শুভেচ্ছা বক্তব্যের সুযোগ নিয়ে রাজনৈতিক বক্তব্য প্রদান অব্যাহত রাখলে স্পিকার নির্ধারিত সময় শেষে তার ফ্লোর বন্ধ করে দেন।

সৌজন্যে : জাগোনিউজ২৪
সিলেটভিউ২৪ডটকম/০৯ সেপ্টেম্বর ২০১৯/জিএসি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.