আজ মঙ্গলবার, ০২ জুন ২০২০ ইং

যত বড় নেতাই হোন, অপকর্ম করলে ছাড় নেই : ওবায়দুল কাদের

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৯-১৬ ১৮:৫৫:৫৬

সিলেটভিউ ডেস্ক :: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘আমাদের দলের কেউ অপরাধ বা অপকর্মে জড়িয়ে পড়লে তিনি যত বড় নেতাই হোন ছাড় পাবেন না। এটা ইতিমধ্যেই প্রমাণিত হয়েছে।’

ওবায়দুল কাদের আজ সোমবার রাজধানীর মতিঝিলে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) ভবনে এক মতবিনিময় সভায় যোগদান শেষে সাংবাদিকদের এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, শৃঙ্খলা ভঙ্গকারীদের বিরুদ্ধে শুধু সাংগঠনিক নয়, প্রশাসনিক ও আইনি ব্যবস্থাও নেওয়া হবে। অপকর্ম ও দুর্নীতিতে জড়িয়ে দলের শৃঙ্খলা ভঙ্গকারীরা যত প্রভাবশালী নেতাই হোক না কেন তাদের কোনো ছাড় দেওয়া হবে না। এ ব্যাপারে আমাদরে নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা জিরো টলারেন্স নীতি নিয়েছেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দলের নেতা-কর্মীদের বিষয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের নিজস্ব সেল ও গোয়েন্দা সংস্থা থেকে বিভিন্ন অভিযোগ আসছে। অনেকের বিষয়ে গোয়েন্দা তথ্যও নেওয়া হচ্ছে। সেগুলো খতিয়ে দেখা হচ্ছে।

যুবলীগ নেতাদের বিরুদ্ধে অভিযোগের বিষয়ে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, যুবলীগ নিজেরাই নেতাকর্মীদের বিরুদ্ধে অভিযোগ তদন্ত করতে একটি ট্রাইব্যুনাল গঠন করেছে। তারা নিজেরাও শোধরানোর পথ বেছে নিয়েছে। তারপরেও প্রধানমন্ত্রীর দপ্তরের সেল ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযুক্ত নেতাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের বিষয়টি প্রক্রিয়াধীন।

ছাত্রলীগের বিষয়ে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতেই সংগঠনের দুই শীর্ষ নেতাকে অব্যাহতি দেওয়া হয়েছে। ছাত্রলীগের কার্যক্রম পরিচালনার জন্য প্রধানমন্ত্রী নতুন কমিটি করে দিয়েছেন। তাদের বিষয়ে পরবর্তী পদক্ষেপ কী হবে তা প্রধানমন্ত্রীই ভালো জানেন।

রংপুর-৩ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের অংশগ্রহণের বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আসনটি জাতীয় পার্টির মরহুম চেয়ারম্যান এরশাদ সাহেবের। জোটগতভাবে চিন্তা করলে এটি তাদের প্রাপ্য। ফলে এ আসনটি ছেড়ে দেওয়ার বিষয়টি আমাদের বিবেচনায় আছে। স্থানীয় নেতাদের মতামত গ্রহণ ও মাঠ পর্যায়ে পর্যবেক্ষণ করে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান তিনি।

সৌজন্যে : এনটিভি
সিলেটভিউ২৪ডটকম/১৬ সেপ্টেম্বর ২০১৯/জিএসি


শেয়ার করুন

আপনার মতামত দিন