আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

মুজিববর্ষ পালনে আন্তর্জাতিক বর্ষপঞ্জি প্রণয়ন করা হচ্ছে

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১০-১৩ ১৭:৩৯:৪০

সিলেটভিউ ডেস্ক :: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে গঠিত আন্তর্জাতিক কর্মসূচি ও যোগাযোগ উপ-কমিটির তৃতীয় সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার সকালে ঢাকায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়

সভায় জানানো হয়, আন্তর্জাতিক অঙ্গনে মুজিববর্ষ পালনের জন্য একটি আন্তর্জাতিক বর্ষপঞ্জি প্রকাশের কাজ চলমান আছে।

এসময় জন্মশতবার্ষিকী উদ্যাপন অনুষ্ঠানে বিভিন্ন দেশের সরকার ও রাষ্ট্রপ্রধান, রাজনৈতিক ব্যক্তিত্ব, প্রখ্যাত শিক্ষাবিদ, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ব্যক্তিত্ব উপস্থিত থাকবেন বলে আশা প্রকাশ করা হয়।

এছাড়া পৃথিবীর বিভিন্ন গুরুত্বপূর্ণ শহরে বঙ্গবন্ধুর জীবনভিত্তিক চিত্রকর্ম, প্রামাণ্য চিত্র, শর্টফিল্ম প্রদশনীসহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে জাতির জনকের সংগামী কর্মজীবন ও আদর্শ আন্তর্জাতিক অঙ্গনে তুলে ধরার বিষয়েও আলোচনা হয়।

সভায় জন্মশতবার্ষিকী উদ্যাপন উপলক্ষে আন্তর্জাতিক উপকমিটির বিভিন্ন কর্মসূচি এবং বাংলাদেশের বৈদেশিক মিশনসমূহের মাধ্যমে যেসব কর্মসূচি বাস্তবায়ন করা হবে তার অগ্রগতির বিষয়ে আলোচনা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন- প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ চৌধুরী, সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী, পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি কর্নেল (অব:) ফারুক খান, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদ্যাপন কমিটির আহবায়ক ড. কামাল আব্দুল নাসের চৌধুরী, পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক, সাবেক পররাষ্ট্র সচিব মহিউদ্দিন আহমেদ, সাবেক রাষ্ট্রদূত এম জমির, চিত্রশিল্পী হাসেম খানসহ কমিটির সদস্যবৃন্দ ।


সিলেটভিউ২৪ডটকম/১৩ অক্টোবর ২০১৯/ডেস্ক/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন