Sylhet View 24 PRINT

'বুয়েটে অবৈধভাবে অবস্থানকারী ৯০ ভাগ শিক্ষার্থী উচ্ছেদ'

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১০-১৩ ১৮:১৩:৩০

সিলেটভিউ ডেস্ক :: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) হলগুলোতে অবৈধভাবে অবস্থান করা প্রায় ৯০ ভাগ শিক্ষার্থীকে উচ্ছেদ করা হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র কল্যাণ পরিচালক অধ্যাপক ড. মিজানুর রহমান। তিনি বলেন, শনিবার থেকে এ উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। ইতোমধ্যে প্রায় ৯০ ভাগ অবৈধ অবস্থানকারীদের উচ্ছেদ করা হয়েছে। বাকিগুলোও শিগগিরই ফাঁকা হয়ে যাবে।

রবিবার দুপুরে বুয়েটের ছাত্রকল্যাণ পরিদফতরের সামনে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

৯ টার্ম একজন ছাত্র হলে থাকতে পারেন জানিয়ে মিজানুর রহমান আরও বলেন, এর বাইরে পোস্ট গ্রাজুয়েটদের জন্য একটি হল রয়েছে, সেখানে চার টার্ম থাকা যায়। প্রভোস্ট অনুমতি দিলে ছয় টার্ম পর্যন্ত অবস্থান করতে পারেন।

হলগুলোতে নিরাপত্তা নিশ্চিত করার লক্ষে গত দুদিনে আমরা বেশ কিছু পদক্ষেপ নেওয়ার কথাও জানান তিনি। বুয়েট ছাত্র কল্যাণ পরিচালক বলেন, আবরার হত্যা মামলার এজাহারভুক্ত অধিকাংশ আসামি গ্রেফতার হয়েছে। সরকার এ বিষয়ে খুবই সিরিয়াস। তদন্তও দ্রুত গতিতে এগিয়ে চলছে। আশা করি, আন্দোলনরত শিক্ষার্থীদের আস্থা ফিরে আসবে।

একাডেমিক কার্যক্রমের বিষয়ে তিনি বলেন, আমাদের ক্লাস চলছিল না। ১৯ তারিখ থেকে টার্ম ফাইনাল হওয়ার কথা ছিল। কিন্তু হয়ত সেই তারিখে পরীক্ষা নেয়া সম্ভব হবে না। আমাদের একাডেমিক কাউন্সিলের মিটিং করে আরেকটি তারিখ নির্ধারণ করা হবে।

সৌজন্যে : বিডি প্রতিদিন
সিলেটভিউ২৪ডটকম/১৩ অক্টোবর ২০১৯/জিএসি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.