আজ বৃহস্পতিবার, ১৬ জুলাই ২০২০ ইং

ভারতের কারাগার থেকে দশ মাস পর ফেরত এল ৮ বাংলাদেশি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১০-১৯ ১৪:৩৬:০৯

সিলেটভিউ ডেস্ক :: চার শিশু, তিন নারী ও এক পুরুষসহ মোট ৮ বাংলাদেশিকে ফেরত দিয়েছে ভারত।

গত বছরের ৫ ডিসেম্বর সীমান্তপথে অনুপ্রবেশের দায়ে তাদের আটক করে বিএসএফ। এরপর তাদের কারাগারে পাঠায় ভারতীয় আইনশৃঙ্খলা বাহিনী।

১০ মাস ১২ দিন ভারতের কারাগারে আটক থাকার পর অবশেষে ১৭ অক্টোবর তাদের বাংলাদেশে ফেরত পাঠায় ভারত সরকার।

ভারতে প্রায় ১ বছর কারাভোগ শেষে দেশে ফেরা ৮ বাংলাদেশি হলেন- নেত্রকোনার কলমাকান্দা উপজেলার ঘোষপাড়া পূর্ববাজারের ভূপেন্দ্র সরকারের ছেলে নির্মল সরকার, স্ত্রী সুমা সরকার, দুই কন্যা নিঝুম সরকার তিস্তা ও সুস্মিতা সরকার তিশা। নওগাঁও গ্রামের রিপন রায়ের স্ত্রী কনা রাণী তালুকদার, কবি রঞ্জন তালুকদারের স্ত্রী নুপূর রাণী তালুকদার এবং দুই ছেলে কর্ণ তালুকদার ও প্রিতোষ তালুকদার।

বৃহস্পতিবার বিকেলে নেত্রকোনার বিজয়পুর জিরো পয়েন্টে ভারত-বাংলাদেশ সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও বাংলাদেশ পুলিশের সঙ্গে পতাকা বৈঠকের পর তাদের ফেরত দেয় ভারতীয় সীমান্ত রক্ষা বাহিনী (বিএসএফ)।

দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান জানান, গত বছরের ডিসেম্বর মাসে কোচবিহারে রাশিমনি মেলা দেখতে অবৈধভাবে কলমাকান্দা উপজেলার লেংগুরা সীমান্ত দিয়ে ভারতে অনুপ্রবেশ করেছিল এই আটজন। সে সময় তারা বিএসএফের হাতে আটক হয়। এ ঘটনায় তাদের তিন মাসের জেল দেয় ভারতের আদালত। এরপর ১০ মাস ১২ দিন জেলে থাকার পর বৃহষ্পতিবার তাদের মুক্তি দেয়া হয়।

সৌজন্যে : যুগান্তর

সিলেটভিউ২৪ডটকম/১৯ অক্টোবর ২০১৯/মিআচৌ


শেয়ার করুন

আপনার মতামত দিন