আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

এমপিও বিষয়ে গণমাধ্যমের সঙ্গে বসছেন শিক্ষামন্ত্রী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১০-২১ ২০:৩০:৩৯

সিলেটভিউ ডেস্ক :: শিক্ষাপ্রতিষ্ঠান এমপিও-সংক্রান্ত বিষয়ে গণমাধ্যম প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

মঙ্গলবার দুপুর ২টায় রাজধানীর সেগুনবাগিচা আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের এ তথ্য জানান।

এর আগে রোববার রাতে স্বীকৃতিপ্রাপ্ত সব শিক্ষাপ্রতিষ্ঠান একযোগে এমপিওভুক্তির দাবিতে আন্দোলরত শিক্ষক প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন শিক্ষামন্ত্রী।

ওই বৈঠকে শিক্ষক নেতাদের উদ্দেশে দীপু মনি বলেন, সরকার এমপিও দিতে প্রতিজ্ঞা করেনি। স্বেচ্ছায় সজ্ঞানে জেনেশুনে বেসরকারি প্রতিষ্ঠানে আপনারা চাকরি নিয়েছেন। হয়তো আশা করেছেন কোনো একদিন সরকারি সুযোগ-সুবিধা পাবেন। কিন্তু সরকার কোনো দিন প্রমিজ করেনি। যে এতো তারিখের মধ্যে আপনাকে সুবিধা দেয়া দেব।

কিন্তু শিক্ষামন্ত্রীর এসব বক্তব্যে আস্থা রাখতে পারেননি ননএমপিও শিক্ষকরা।

নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি গোলাম মাহামুন্নবী ডলার বলেন, আমাদের একটাই দাবি সারাদেশে স্বীকৃতিপ্রাপ্ত শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের একযোগে এমপিওভুক্ত করতে হবে। সে নিশ্চয়তা না পাওয়া পর্যন্ত কর্মসূচি থেকে সরছি না।

তিনি বলেন, শিক্ষামন্ত্রীর সঙ্গে এ বিষয়ে বৈঠক হয়েছে। তার আশ্বাসে আমরা সন্তোষ না, তিনি আমাদের আন্দোলন ছেড়ে বাড়ি ফিরে যেতে আহ্বান জানিয়েছেন। আমাদের দাবি আদায় না হওয়ায় এ আশ্বাসে আমরা ফিরে যাচ্ছি না।

প্রসঙ্গত, নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের ব্যানারে গত ১৫ অক্টোবর থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করে আসছেন। আজ থেকে শুরু হয়েছে আমরণ অনশন।


সৌজন্যে : জাগোনিউজ২৪
সিলেটভিউ২৪ডটকম/২১ অক্টোবর ২০১৯/জিএসি

শেয়ার করুন

আপনার মতামত দিন