আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

জন্মদিন ও বিয়ের অনুষ্ঠানে পেঁয়াজ উপহার

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১১-১৬ ২১:০৭:৫০

সিলেটভিউ ডেস্ক :: রাজধানী ঢাকার উপকণ্ঠে দেশের বর্তমান হটকেক খ্যাত পেঁয়াজ নিয়ে যেন রসিকতা ও তামাসার যেন শেষ নেই। বিয়ে ও জন্মদিনের অনুষ্ঠানে এখন নামিদামি উপহার কিংবা নগদ অর্থের পরিবর্তে অনেকেই রসিকতা করে উপহার দিচ্ছেন পেঁয়াজ। তাও আবার উপহার বক্সের মধ্যে রঙিন কাগজে আবৃত করে।

নিয়ন্ত্রণহীন পেঁয়াজের বাজারে লাগামহীন দামে মানুষ এখন দিশেহারা হয়ে পড়েছে। প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ২৫০ টাকা দরে। আর চড়াদামে এ পেঁয়াজ বিক্রি করার জন্য সিন্ডিকেটের সক্রিয় সদস্যরা পাইকারি বাজার থেকে রাতারাতি পেঁয়াজ উধাও করে ফেলেছে।

এ অবস্থায় মানুষজন বিষিয়ে উঠেছেন। এ অবস্থা কতদিন চলবে তা কেউ বলতে পারে না। অনেকের শঙ্কা পেঁয়াজের কেজি ৩০০ টাকাও ছাড়িয়ে যাবে। তাই এখন অন্যসব নামিদামি উপহার সামগ্রীর পাশাপাশি পেঁয়াজও অগ্রাধিকার ভিত্তিতে প্রাধান্য পাচ্ছে। তাই বিয়ে ও জন্মদিনের অনুষ্ঠানে এখন উপহার দেয়া হচ্ছে পেঁয়াজ।

ধামরাইয়ের দড়িবাড়ি এলাকায় গেন্দু মিয়ার বাড়িতে শনিবার জন্মদিনের একটি অনুষ্ঠানে উপহারের পরিবর্তে ২১ ব্যক্তি ৫ কেজি করে ১০৫ কেজি পেঁয়াজ উপহার হিসেবে দিয়েছেন।

এ ছাড়া বিলপাল্লাই গ্রামের কালু বেপারির ছেলে রজব আলীর (৭) জন্মদিনের অনুষ্ঠানে ১৭ জন ৮৫ কেজি পেঁয়াজ উপহার হিসেবে দিয়েছেন। অনুষ্ঠানজুড়ে এ নিয়ে এটাই ছিল আলোচনার মুখ্য বিষয়।

সৌজন্যে :: যুগান্তর
সিলেটভিউ২৪ডটকম/১৬ নভেম্বর ২০১৯/জিএসি

শেয়ার করুন

আপনার মতামত দিন