আজ শুক্রবার, ১০ জুলাই ২০২০ ইং

ট্রেনের টিকেট না থাকায় ১৪৬ যাত্রীকে জরিমানা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১১-২১ ২০:৫০:৩২

সিলেটভিউ ডেস্ক :: পূর্বাঞ্চল রেলওয়ের বিভিন্ন ট্রেন ভ্রমণের সময় ১৪৬ যাত্রী বিনা টিকেটে ভ্রমণের অপরাধে ভাড়াসহ প্রায় ৮৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গত বুধবার রাত পর্যন্ত তূর্ণানিশিতাসহ বিভিন্ন ট্রেনে চট্টগ্রাম থেকে ছেড়ে যাওয়া যাত্রীদের কাছ থেকে বিনা টিকেট বিষয়ে চেক করা হয় বলে জানান রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান বাণিজ্য কর্মকর্তা (সিসিএম) এসএম মুরাদ হোসেন।

তিনি বলেন, ঢাকা-চট্টগ্রামের বিভিন্ন ট্রেনের দায়িত্বশীল কর্মকর্তাদের বিনা টিকেটে ট্রেন ভ্রমণের বিষয়ে চেকিং এর জন্য নির্দেশনা দেয়া রয়েছে। সেই নির্দেশনা মোতাবেক নিয়মিত চেকিং ব্যবস্থা জোরদার করা হয়েছে। নিয়মিত চেকিং চালু রাখলে কোনো যাত্রী বিনা টিকিটে যাত্রা করবেন না। এতে প্রশাসন আন্তরিকভাবে কাজ করে যাচ্ছেন বলেও জানান তিনি।

চট্টগ্রাম বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) মো. আনসার আলী বলেন, বিভিন্ন ট্রেনে বিনা টিকিটের যাত্রীদের কাছ থেকে ভাড়া বাবদ ৪৩ হাজার ৭৪৫ টাকা এবং জরিমানা বাবদ ৪০ হাজার ৫৭৫ টাকা আদায় করা হয়। মহানগর গোধূলীতে ৬৬ জন যাত্রী বিনা টিকিটে ভ্রমণ করায় ভাড়া বাবদ ১০ হাজার ৫০ টাকা ও জরিমানা করা হয় ৭ হাজার ২৬০ টাকা। একইভাবে সোনার বাংলা এক্সপ্রেসে ২৯জন যাত্রীর কাছ থেকে ভাড়া ১১ হাজার ২৭০ টাকা ও জরিমানা ১১ হাজার ২৭০ টাকা আদায় করা হয়। ৭০২ ট্রেনের ৫১ জন যাত্রী  থেকে ভাড়া বাবদ ১৯ হাজার ২৫৫ টাকা ও জরিমানা আদায় করা হয় ১৯ হাজার ২৫৫ টাকা, ৭২০ ট্রেন থেকে ভাড়া বাবদ ২ হাজার ৭০ টাকা ও জরিমানা ৮১০ টাকা, ৭২১ নম্বর থেকে ১ হাজার ১০০ টাকা ভাড়া ও ১ হাজার ৯৮০ টাকা জরিমানা আদায় করা হয়।


সৌজন্যে :: বিডি প্রতিদিন
সিলেটভিউ২৪ডটকম/২১ নভেম্বর ২০১৯/জিএসি

শেয়ার করুন

আপনার মতামত দিন