Sylhet View 24 PRINT

প্রধান শিক্ষকের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ, আটক ২২

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-১০ ১২:৫৫:৫৫

সিলেটভিউ ডেস্ক :: প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা চেয়ারম্যানের গাড়ি ভাঙচুর

মাদারীপুরের শিবচরের কুতুবপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাখাওয়াত হোসেনের পদত্যাগের দাবিতে বিক্ষোভ করে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা চেয়ারম্যানের গাড়ি ভাঙচুরের ঘটনায় ২২ জনকে আটক করেছে পুলিশ।

সোমবার (০৯ ডিসেম্বর) রাতে তাদের আটক করা হয়। এর আগে সন্ধ্যা থেকে শুরু হয়ে রাত সাড়ে ৮টা পর্যন্ত চলে বিক্ষোভ ও গাড়ি ভাঙচুরের ঘটনা। পরে ফাঁকা গুলি ছুড়ে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।

এসএসসির ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায়, প্রবেশপত্র ও সনদ বিতরণে অতিরিক্ত টাকা নেয়া, নিয়োগে দুর্নীতিসহ নানা অনিয়মের অভিযোগে প্রধান শিক্ষকের পদত্যাগের দাবি জানিয়ে আসছিল বিদ্যালয়ের শিক্ষার্থী ও এলাকাবাসী।

এর আগে শনিবার (০৭ ডিসেম্বর) সকালে একই দাবিতে বিদ্যালয়ে বিক্ষোভ-মানববন্ধন করে প্রধান শিক্ষকের পদত্যাগ দাবি করেছিল শিক্ষার্থীরা। ওই সময় বিষয়টি বিবেচনার আশ্বাস দেয় প্রশাসন। বিষয়টি নিয়ে কোনো সুরাহা না হওয়ায় সোমবার বিকেলে আন্দোলনে নামে শিক্ষার্থী ও এলাকাবাসী।

স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার বিকেলে কুতুবপুর উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীদের অভিযোগ নিয়ে আলোচনায় বসেন শিবচর উপজেলা চেয়ারম্যান সামসুদ্দিন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসাদুজ্জামানসহ বিদ্যালয়ের শিক্ষক ও ম্যানেজিং কমিটির সদস্যরা।

এ সময় প্রধান শিক্ষকের বিরুদ্ধে ওঠা অভিযোগ খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন করে দিলে প্রতিবাদ জানায় শিক্ষার্থী ও এলাকাবাসী। সেই সঙ্গে প্রধান শিক্ষকের পদত্যাগের দাবি জানিয়ে স্লোগান দেয় তারা। একপর্যায়ে শিক্ষার্থী ও এলাকাবাসী বিক্ষোভ শুরু করে। পরে ইট-পাটকেল নিক্ষেপ, ও দুটি গাড়ি ভাঙচুর করে বিক্ষুব্ধরা। শুরু হয় ধাওয়া-পাল্টা ধাওয়া। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৫০ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পুলিশ।

কুতুবপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাখাওয়াত হোসেন বলেন, এলাকার কিছু লোকজন ও সাবেক ছাত্ররা ষড়যন্ত্রমূলক আমাকে হেয়প্রতিপন্ন করার জন্য মিথ্যা অভিযোগে আন্দোলন করছে।

শিবচর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, সোমবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা চেয়ারম্যান বিদ্যালয়ে যান। সেখানে শিক্ষার্থীদের সঙ্গে সমঝোতা বৈঠকে তারা অবরুদ্ধ হওয়ার খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠি চার্জসহ ফাঁকা গুলি ছুড়েছে পুলিশ। রাতে মাদারীপুর থেকে অতিরিক্ত পুলিশ ও র্যাবের সহায়তায় অভিযান চালিয়ে ২২ জনকে আটক করা হয়েছে। মূলত জিজ্ঞাসাবাদের জন্য তাদের আটক করা হয়েছে।

সৌজন্যে : জাগোনিউজ ২৪ 

সিলেটভিউ২৪ডটকম/১০ ডিসেম্বর ২০১৯/মিআচৌ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.