আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

ফেব্রুয়ারির শুরুতে আবহওয়া স্বাভাবিক হতে পারে

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০১-২০ ১২:৪২:৫৩

সিলেটভিউ ডেস্ক :: দেশের রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও সিলেট বিভাগের দু’এক জায়গায় হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। আবহাওয়ার পূর্বাভাসে এ কথা বলা হয়েছে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানতঃ শুষ্ক থাকতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে আরো বলা হয়, আজ সোমবার দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারী ধরনের কুয়াশা পড়তে পারে। এছাড়া, সারাদেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। আগামী ৭২ ঘন্টায় রাতের তাপমাত্রা আরো হ্রাস পেতে পারে বলে আবহাওয়া অফিস জানিয়েছে।

আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এছাড়া, মাঘের শুরুতে শীতের তীব্রতা না থাকলেও দুই-এক দিনের মধ্যে আরও একটি শৈত্যপ্রবাহ আসছে বলে আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, “২১-২৩ জানুয়ারি উত্তরে শীতের প্রভাব থাকবে, তবে ২৮-২৯ জানুয়ারির দিকে তাপমাত্রা বাড়বে। ফেব্রুয়ারির শুরুতে তেমন খারাপ আবহাওয়ার শঙ্কা নেই।”
 
সৌজন্যে : দৈনিক যুগান্তর
 
সিলেটভিউ২৪ডটকম/২০ জানুয়ারি ২০২০/আরএইচডি/মিআচৌ 

শেয়ার করুন

আপনার মতামত দিন