আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

চিনিকলে বিনিয়োগ করবে বিদেশি দু'টি ব্যাংক

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০১-২৫ ১৬:৩৬:০৩

সিলেটভিউ ডেস্ক :: বিদেশি দুইটি ব্যাংক বাংলাদেশের রাষ্ট্রায়ত্ত চিনিকলগুলোতে বিনিয়োগ করবে।  সেগুলো হচ্ছে- জাপান ব্যাংক ফর ইন্টারন্যাশনাল কো অপারেশন (জেবিআইসি) ও এক্সিম ব্যাংক অব থাইল্যান্ড। চিনিকলগুলোর আধুনিকায়নে এ দু'টি ব্যাংক বিনিয়োগ করতে আগ্রহী হয়েছে বলে জানিয়েছে শিল্পমন্ত্রণালয়। 

শিল্পমন্ত্রণালয় এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, থাইল্যান্ড সফররত শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনের সঙ্গে গত বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) জাপান ব্যাংক ফর ইন্টারন্যাশনাল কো অপারেশন (জেবিআইসি) ও এক্সিম ব্যাংক অব থাইল্যান্ড-এর ঊর্ধ্বতন কর্মকর্তাদের একটি জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এক্সিম ব্যাংক অফ থাইল্যান্ডের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এ  বৈঠকে ব্যাংক দুটির ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সম্মতির কথা জানান। এ সময় শিল্পমন্ত্রী তাদের বলেন, এ খাতে বিনিয়োগে এগিয়ে আসলে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা দেওয়া হবে। 

বৈঠকে উপস্থিত ছিলেন জেবিআইসির মহাপরিচালক নাওমি তামাকি, ইয়োসিসু ওকাওয়া, এক্সিম এক্সিম ব্যাংক অব থাইল্যান্ডের প্রেসিডেন্ট পিসিট সেরিউইওয়াততানে, ভাইস প্রেসিডেন্ট কানিকনান রেমিংওন, বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের চেয়ারম্যান অজিত কুমার পাল, শিল্প মন্ত্রণালয়ের যুগ্মসচিব জিয়াউর রহমান খান, শিল্পমন্ত্রীর একান্ত সচিব আবদুল ওয়াহেদ ও প্রধানমন্ত্রী কার্যালয়ের পরিচালক ওয়াহিদা মুসাররত এবং বিশিষ্ট শিল্পপতি ও তরুণ উদ্যোক্তা তাওসিফ হাসনাত চৌধুরী।

সিলেটভিউ২৪ডটকম/২৫ জানুয়ারি ২০২০/জিএসি

শেয়ার করুন

আপনার মতামত দিন