আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় ১৮ বাংলাদেশির মৃত্যু

৯ দেশে প্রাণ গেল ৮৭ জনের, উৎকণ্ঠা নিউইয়র্ক-লন্ডনে

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০৪ ০১:২৯:২৪

সিলেটভিউ ডেস্ক :: করোনাভাইরাসের সংক্রমণে বিভিন্ন দেশে মোট ৮৭ বাংলাদেশি মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে আরও ১৮ বাংলাদেশি মারা গেছেন। এ নিয়ে দেশটিতে অন্তত ৫৬ বাংলাদেশি মারা গেলেন। আর যুক্তরাজ্যে নতুন করে আট বাংলাদেশির মৃত্যুর ফলে সেখানে বাংলাদেশির মৃতের সংখ্যা হয়েছে ১৯। প্রবাসী বাংলাদেশি ও বাংলাদেশের কূটনীতিকদের তথ্যানুযায়ী, এ পর্যন্ত নয়টি দেশে অন্তত ৮৭ বাংলাদেশি মারা গেছেন। তবে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে করোনাভাইরাসে মারা যাওয়া বাংলাদেশের নাগরিকের অধিকাংশই ওই দুই দেশের নাগরিকত্ব পেয়েছেন। যুক্তরাষ্ট্রে ৫৬ ও যুক্তরাজ্যে ১৯ জনের পাশাপাশি সৌদি আরবে ৩, ইতালিতে ৩, কাতারে ২ এবং স্পেন, সুইডেন, লিবিয়া ও গাম্বিয়ায় একজন করে বাংলাদেশি মারা গেছেন।

ঢাকায় তাবলিগ জামাতসূত্রে জানা গেছে, গাম্বিয়ায় মারা যাওয়া ব্যক্তিটি আফ্রিকার দেশটিতে তাবলিগের চিল্লায় অংশ নিয়েছিলেন। এদিকে ইতালিতে করোনায় আক্রান্ত হয়ে মজিবুর রহমান (৪৬) নামে এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। গত বৃহস্পতিবার বিকালে মিলানের সান পাওলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। জানা গেছে, মজিবুর অনেকদিন ধরেই অসুস্থ ছিলেন। সম্প্রতি হাসপাতালে ভর্তি হন। মিলানে দীর্ঘদিন ধরে তিনি বাস করছিলেন। তার গ্রামের বাড়ি কুমিল্লায়। করোনায় আক্রান্ত হয়ে ইতালিতে এখন পর্যন্ত তিন বাংলাদেশির মৃত্যু হলো।

 নানা সূত্রে আরও জানা গেছে, বিশ্বের বিভিন্ন দেশে এ পর্যন্ত কয়েক শ বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তার মধ্যে যুক্তরাষ্ট্রে অন্তত ২০০, ইতালিতে ৪০, স্পেনে ২৩, কানাডা ও ফ্রান্সে ২০ জন করে এবং জার্মানিতে ১০ জন।

সৌজন্যে : বিডিপ্রতিদিন

সিলেটভিউ২৪ডটকম/৪ এপ্রিল ২০২০/মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন