আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

‘ঢেলে দেই হুজুর’ এবার ত্রাণের প্যাকেট হাতে ভাইরাল

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০৫ ১১:৩০:২৪

নিজস্ব প্রতিবেদক :: দু’হাতে ত্রাণের প্যাকেট হাতে নিয়ে এবার ভাইরাল হলেন ‘ঢেলে দেই হুজুর’ মুফতি গিয়াস উদ্দিন আত তাহেরি। করোনার এই দু:সময়ে দরিদ্রদের বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী বিতরণ করছেন তিনি। এই ছবিগুলো কয়েকদিন থেকেই ঘুরছে অনেকের ফেসবুক ওয়ালে। তাহেরির এমন কাজে অবশ্য এবার কোনো বিতর্ক নেই, তার প্রশংসাই করছেন সবাই। 

জানা গেছে, বাংলাদেশের ইসলামি বক্তাদের একজন মুফতি গিয়াস উদ্দিন আত তাহেরি। করোনা পরিস্থিতিতে ব্রাহ্মণবাড়িয়ায় তার নিজ এলাকায় ঘরে বন্দি গরিব, দিনমজুর ও হতদরিদ্রদের মাঝে নিজ অর্থায়নে ত্রাণ বিতরণ করছেন তিনি। নিজে বাড়ি বাড়ি উপস্থিত ত্রাণ বিতরণে অংশ নিচ্ছেন তাহেরি।

এদিকে, বাংলাদেশের সকল ইসলামি বক্তাদেরই উচিত মুফতি গিয়াস উদ্দিন আত তাহেরির মতো হতদরিদ্রের পাশে দাঁড়ানো- এমনটাই মনে করছেন সচেতন মহল।

উল্লেখ্য, মুফতি গিয়াস উদ্দিন আত-তাহেরির একটি ওয়াজের অংশ বিশেষ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় গত বছরের মাঝামাঝি সময়ে। ‘কেউ কথা কইয়েন না, একটু চা খাব? খাই একটু? আপনারা খাবেন? ঢেলে দেই? ঢেলে দেই? ... ‘ভাই পরিবেশটা সুন্দর না? কোনো হইচই আছে? আমি কি কাউকে গালি দিয়েছি? কারোর বিরুদ্ধে বলতেছি? এরপরও সকালে একদল লোক বলবে, তাহেরি ভালা না।’

দাওয়াতে ঈমানি বাংলাদেশ নামের একটি সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মুফতি মুহম্মদ গিয়াস উদ্দিন আত তাহেরি। ২০১৮ সালের ডিসেম্বরে জিকিরের সময় নেচে-গেয়ে ‘বসেন বসেন, বইসা যান’ বলায় সমালোচিত হন তিনি। সোশ্যাল মিডিয়ায় তাকে নিয়ে তৈরি হয়ে নানা ট্রল ও ভিডিও। এরপর কিছুদিন ওয়াজ বন্ধ রেখেছিলেন তাহেরি।

ব্রাহ্মণবাড়িয়ার তাহেরি নামেই তিনি পরিচিত। ব্রাহ্মণবাড়িয়ার এক সম্ভ্রান্ত পরিবারে জন্ম নেন মুফতি মুহম্মদ গিয়াস উদ্দিন আত তাহেরি। তাঁর পারিবারিক ইতিহাস ও বংশগত পরিচয় নিয়ে কোনো বিতর্ক নেই। তবে তিনি তার বক্তব্যের মধ্য দিয়ে প্রায়ই বিতর্কে জড়িয়ে পড়েন। যদিও তিনি তাঁর সম্পর্কে বিতর্কের বিভিন্ন ব্যাখ্যা দিয়ে আসছেন। তার বিরুদ্ধে নাচ করার যে অভিযোগ রয়েছে সে বিষয়ে তিনি ক্যামেরার কারসাজি বলে উল্লেখ করেছেন।

তবে এবার ত্রাণের প্যাটেক নিয়ে গরিবের বাড়ি বাড়ি ছুটে কেনো বিতর্ক সৃষ্টি করেননি, বরং প্রশংসায়ই ভাসছেন তাহেরি। 


সিলেটভিউ২৪ডটকম / ৫ এপ্রিল, ২০২০ / ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন