আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

সকাল ১১টায় গণভবনে মন্ত্রিসভার বৈঠক

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০৬ ১০:১৮:১৪

সিলেটভিউ ডেস্ক :: করোনার কারণে সৃষ্ট পরিস্থিতি মন্ত্রিসভার বৈঠকেও প্রভাব ফেলেছে। এর আগের দুই সপ্তাহে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকই হয়নি। সাধারণ ছুটি চললেও আজ সোমবার (৬ এপ্রিল) ছোট পরিসরে মন্ত্রিসভা বৈঠক অনুষ্ঠিত হচ্ছে।

বৈঠকে সভাপতিত্ব করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে  সাতজন মন্ত্রীকে আমন্ত্রণ জানানো হয়েছে। গণভবনে সকাল ১১টায় অনুষ্ঠিতব্য বৈঠকে সামাজিক দূরত্ব মেনে বসবেন মন্ত্রীরা। খুব প্রয়োজনীয় সরকারি কর্মকর্তা ছাড়া নিয়মিত বৈঠক আয়োজনের সঙ্গে সম্পৃক্ত অনেক কর্মকর্তাকে বৈঠকে যেতে বারণ করা হয়েছে।

মন্ত্রিসভার বৈঠক সাধারণত প্রধানমন্ত্রীর কার্যালয় ও সচিবালয়ে হয়ে থাকে। প্রতিবছর বাজেটের আগে একটি বিশেষ বৈঠক হয় জাতীয় সংসদে। করোনার কারণে সৃষ্ট পরিস্থিতিতে এবার গণভবনে বৈঠক অনুষ্ঠিত হতে যাচ্ছে।

মন্ত্রিসভার একাধিক দায়িত্বশীল সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, আইনমন্ত্রী আনিসুল হক, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বৈঠকে উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মন্ত্রিসভার আলোচ্যসূচিতে করোনা প্রসঙ্গ আলাদাভবে অন্তর্ভুক্ত করা হয়নি। আগের মন্ত্রিসভা বৈঠকগুলোর মতো করোনা নিয়ে অগ্রাধিকার ভিত্তিতে আলোচনা হবে। তাই এটিকে এজেন্ডার আলাদা প্রসঙ্গ হিসেবে রাখা হয়নি। তবে একাধিক খসড়া আইন মন্ত্রিসভার অনুমোদনের জন্য উত্থাপন করা হবে।

মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা গেছে, মন্ত্রিসভার বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব আগের মতো সাংবাদিকদের ব্রিফ করবেন না। বৈঠকের সিদ্ধান্তগুলো সরকারি গণমাধ্যম ও ই-মেইলের মাধ্যমে সংশ্লিষ্টদের কাছে পাঠিয়ে দেওয়া হবে।

সৌজন্যে : কালের কণ্ঠ

সিলেটভিউ২৪ডটকম/৬ এপ্রিল ২০২০/মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন