আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

বেঁচে থাকলে বেড়াতে আসবেন, এখন গ্রাম লকডাউন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০৭ ১৪:১৭:৩০

সিলেটভিউ ডেস্ক :: করোনার প্রকোপ থেকে বাঁচতে স্বেচ্ছায় নিজেদের গ্রাম লকডাউন করে দিয়েছে বাগেরহাটের সদুল্লাপুর গ্রামের বাসিন্দারা। গ্রামের ৫টি প্রবেশপথ বন্ধ করে দিয়েছেন তারা। প্রবেশের সময়ে স্প্রে করা হচ্ছে জীবানুনাশক।

মঙ্গলবার দুপুরের পর থেকে গ্রামের মধ্যে বহিরাগত প্রবেশে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। বন্ধ করা হয়েছে আত্মীয়-স্বজনের বেড়াতে আসাও। যদি কেউ এসেইপড়ে তাহলে তাকে অবস্থান করতে হবে ১৪ দিন। ২০ জন স্বেচ্ছাসেবক প্রতি শিফটে দুইজন করে প্রবেশ পথে দায়িত্ব পালন করছেন।

একটি স্থানীয় শিক্ষাপ্রতিষ্ঠানের ইংরেজি বিভাগের সহকারী শিক্ষক মিজানুর রহমান এ কার্যক্রমের সঙ্গে যুক্ত আছেন।

জানতে চাইলে তিনি বলেন, মহামারি থেকে মুক্ত করতে পারবো না। কিন্তু সচেতনতায় আশারাখি প্রতিরোধ করতে পারবো। আমরা সিদ্ধান্ত নিয়েছি গ্রামে নতুন কোনো অতিথি আসতে পারবেন না। যদি কেউ চলেই আসে তাহলে কমপক্ষে ১৪ দিন এই এলাকার মধ্যে অবস্থান করতে হবে এবং হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে।

স্থানীয় জনপ্রতিনিধি ষাটগম্বুজ ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ইউনিয়ন পরিষদ সদস্য শেখ সাইদুর রহমান বলেন, দেশে যে মহামারি করোনা দেখা দিয়েছে এর থেকে রেহাই পাওয়ার জন্য আমাদের এ কার্যক্রম। গ্রামের কেউ যেন আক্রান্ত না হয় সেজন্য আগে থেকেই আমরা সচেতন ছিলাম। এখন মহামারি যেন বড় আকার ধারণ না করে সেজন্য গ্রাম লকডাউন করা হয়েছে।

তিনি বলেন, বেঁচে থাকলে তারা আমাদের বাড়িতে বেড়াতে আসতে পারবেন। আমরাও যেতে পারবো। এ পরিস্থিতির উন্নতি না হলে এভাবে গ্রামের মধ্যে কারও আসা বা যাওয়া বন্ধ থাকবে।

এর আগে সচেতনায় লিফলেট বিতরণ ও গ্রামের অসহায়দের বাড়িতে বাড়িতে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন তারা।

সৌজন্যে : জাগোনিউজ ২৪

সিলেটভিউ২৪ডটকম/৭ এপ্রিল ২০২০/মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন