Sylhet View 24 PRINT

বিশ্ব তালিকায় করোনা আক্রান্তের ২৫তম স্থানে বাংলাদেশ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৫-২৪ ০৩:৪৫:৪৪

সিলেটভিউ ডেস্ক :: বাংলাদেশ করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১ হাজার ৮৭৩ জন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। আর এতে দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩২ হাজার ৭৮ জনে। ফলে করোনা আক্রান্তের তালিকায় ২২০টি দেশ ও অঞ্চলের মধ্যে ২৫তম স্থানে উঠে এলো বাংলাদেশ।

শনিবার দুপুর তিনটা পর্যন্ত ওর্য়াল্ডো মিটারের তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা ছিল ৫৩ লাখ ২০ হাজার ৮৩৪ জন। মৃতের সংখ্যা ছিল ৩ লাখ ৪০ হাজার ২৬১ জন।

বাংলাদেশের উপরে রয়েছে ২৪তম স্থানে থাকা সুইডেন। ইউরোপের দেশটিতে আক্রান্ত হয়েছে মোট ৩২ হাজার ৮০৯ জন। মারা গেছে ৩ হাজার ৯২৫ জন। বাংলাদেশের পরেই রয়েছে সিঙ্গাপুর। মোট আক্রান্তের সংখ্যা ৩১ হাজার ৬৮ জন। মৃত্যু হয়েছে ২৩ জনের।

শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রের মোট আক্রান্তের সংখ্যা ১৬ লাখ ৪৫ হাজার ৩৫৩ জন। দেশটিতে মৃত্যু হয়েছে ৯৭ লাখ ৬৫৫ জন। দ্বিতীয় স্থানে থাকা রাশিয়ায় মোট আক্রান্ত ৩ লাখ ৩৫ হাজার ৮৮২ জন। মৃত্যু হয়েছে ৩ হাজার ৩৮৮ জন। তালিকায় তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল ৩ লাখ ৩২ হাজার জন আক্রান্ত হয়েছে দেশটিতে। মৃত্যু হয়েছে ২১ হাজার ১১৬ জনের।

তালিকার ১১তম স্থানে রয়েছে ভারত। দেশটিতে মোট আক্রান্ত হয়েছেন ১ লাখ ২৫ হাজার ১৪৯ জন। মৃত্যু হয়েছে ৩ হাজার ৭২৮ জনের।

এদিন বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে জানানো হয়েছে, গেল ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ২০ জন মারা গেছেন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৫২ জনে। এদিকে আরও ২৯৬ সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হলেন ছয় হাজার ৪৮৬ জন।

সিলেটভিউ২৪ডটকম/২৪ মে ২০২০/ডেস্ক/মিআচৌ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.