আজ বুধবার, ০৮ জুলাই ২০২০ ইং

করোনা মোকাবেলায় বাংলাদেশের প্রচেষ্টার সঙ্গে একাত্মতা প্রকাশ করল ৭ দেশ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৫-২৯ ১৭:৪৪:১২

সিলেটভিউ ডেস্ক :: করোনা মোকাবেলায় বাংলাদেশের প্রচেষ্টার সঙ্গে একা একাত্বতা প্রকাশ করেছেন তুরস্ক, ইরানসহ ৭টি দেশ। পবিত্র রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনকে পাঠানো শুভেচ্ছা বার্তায় এসব দেশের পররাষ্ট্রমন্ত্রী এই একাত্মতা প্রকাশের কথা জানান।

দেশগুলো হল- তুরস্ক, ইরান, ফিলিস্তিন, নেপাল, মালদ্বীপ, বসনিয়া ও হার্জেগোভিনার এবং সংযুক্ত আরব আমিরাত।

এসব দেশের পররাষ্ট্রমন্ত্রীদের মধ্যে রয়েছেন তুরস্কের মেভলুত চাভুসুগ্লু, নেপালের প্রদীপ কুমার গাওয়ালি, ফিলিস্তিনের রিয়াদ আল মালিকী, ইরানের মোহাম্মদ জাভেদ জারিফ, বসনিয়া ও হার্জেগোভিনার ড. বিসেরা তুর্কী বিচ।

এছাড়া সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্রমন্ত্রী শেখ আবদুল্লাহ বিন জায়েদ বিন সুলতান আল নাহিয়ান ফোনে ড. মোমেনকে ঈদের শুভেচ্ছা জানান।

বার্তায় করোনা মহামারী থেকে ইসলামীবিশ্বসহ সমগ্র মানবজাতির মুক্তি কামনা করা হয়। এছাড়া বাংলাদেশের জনগণের শান্তি ও সমৃদ্ধি কামনা করা হয়। এসব দেশের সঙ্গে বাংলাদেশের ঘনিষ্ঠ ও আন্তরিক সম্পর্ক আরও বৃদ্ধি পাবে বলে প্রত্যাশা করা হয়। এ সময় পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনের সু-স্বাস্থ্য কামনা করা হয়।

এছাড়া সম্প্রতি বাংলাদেশে ঘটে যাওয়া ঘূর্ণিঝড় আম্পানে নিহত ও ক্ষতিগ্রস্তদের প্রতি সমবেদনা জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনকে এক শোকবার্তা পাঠিয়েছেন মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী আবদুল্লাহ শহিদ। এতে তিনি আম্পান মোকাবেলায় বাংলাদেশ সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপের প্রশংসা করেন। তিনি উল্লেখ করেন, বর্তমান করোনা মহামারীর মধ্যে এ ধরনের দুর্যোগ বাংলাদেশের জন্য চ্যালেঞ্জ আরও বাড়িয়ে দিয়েছে।


সৌজন্যে : যুগান্তর
সিলেটভিউ২৪ডটকম/২৯ মে ২০২০/ডেস্ক/জিএসি

শেয়ার করুন

আপনার মতামত দিন