আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

খুলছে শিক্ষা প্রতিষ্ঠানের অফিস

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৬-০১ ২০:০৫:০৬

সিলেটভিউ ডেস্ক :: কোভিড-১৯ সংক্রমণ পরিস্থিতিতে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় বন্ধ থাকলেও প্রশাসনিক কর্মকাণ্ডের জন্য শিক্ষা প্রতিষ্ঠানগুলোর অফিস খোলার অনুমতি দিয়েছে সরকার।

সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “করোনাভাইরাসজনিত রোগ কোভিড-১৯ এর সংক্রমণ রোধ এবং পরিস্থিতি উন্নয়নের লক্ষ্যে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। তবে সীমিত আকারে সরকারি দপ্তর খোলা রয়েছে।

“এ প্রেক্ষাপটে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের অফিস শুধুমাত্র প্রশাসনিক রক্ষণাবেক্ষণের প্রয়োজনে (যথা ছাত্রভর্তি, বিজ্ঞানাগার, পাঠাগার, যন্ত্রপাতি রক্ষণাবেক্ষণ, পরিষ্কার-পরিচ্ছন্নতা ইত্যাদি) সীমিত আকারে খোলা রাখা যাবে।”

অফিস খোলা থাকলেও অসুস্থ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী, সন্তান সম্ভবা নারী এবং ঝুঁকিপূর্ণ ব্যক্তিদের শিক্ষা প্রতিষ্ঠানে উপস্থিত হওয়া থেকে বিরত থাকতে হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সব সময় মাস্ক পরে এবং স্বাস্থ্য সেবা বিভাগ ও স্বাস্থ্য অধিদপ্তর থেকে জারিকৃত সব স্বাস্থ্যবিধি কঠোরভাবে অনুসরণ করতেও নির্দেশনা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

করোনাভাইরাস সংক্রমণের কারণে গত ১৭ মার্চ থেকে দেশের সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। সীমিত পরিসরে অফিস চালু হলেও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধই থাকবে। পরিস্থিতি স্বাভাবিক না হলে স্কুল-কলেজ খুলে দেওয়া হবে না বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন।

সিলেটভিউ২৪ডটকম/১ জুন ২০২০/বিডিনিউজ/আরআই-কে

শেয়ার করুন

আপনার মতামত দিন