আজ শনিবার, ০৮ অগাস্ট ২০২০ ইং

যে ৩ দেশের ফ্লাইট অবরতরন করতে পারবে বাংলাদেশে

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৭-০৬ ২২:২৮:২৩

ফাইল ছবি

সিলেটভিউডেস্ক :: দেশের বিমানবন্দরগুলোতে আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা বাড়িয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে ‘পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত’।

রোববার (৫ জুলাই) বেবিচকের তরফ থেকে এ সংক্রান্ত একটি সংশোধিত সার্কুলার জারি হয়েছে। বেবিচকের ওয়েবসাইটে এটি সোমবার (৬ জুলাই) প্রকাশ হয়েছে। নিষেধাজ্ঞার তালিকা থেকে বাদ দেয়া হয়েছে মালয়েশিয়া, শ্রীলংকা ও তুরস্কের নাম। অর্থাৎ এই তিন দেশের ফ্লাইট ঢাকায় অবতরণ করতে পারবে।

বেবিচকের ফ্লাইট স্ট্যান্ডার্ড অ্যান্ড রেগুলেশন বিভাগের সদস্য গ্রুপ ক্যাপ্টেন এম জিয়াউল কবির স্বাক্ষরিত ওই সংশোধিত সার্কুলারে বলা হয়েছে, করোনার প্রাদুর্ভাব এড়াতে ৭ জুলাই (৬ জুলাই রাত ১২টা ১ মিনিট) থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বাহরাইন, ভুটান, হংকং, ভারত, কুয়েত, মালদ্বীপ, নেপাল, ওমান, সৌদি আরব, সিঙ্গাপুর, থাইল্যান্ডের আন্তর্জাতিক বাণিজ্যিক যাত্রী পরিবহনের (কমার্শিয়াল প্যাসেঞ্জার) ফ্লাইটগুলো বাংলাদেশের কোনো আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করতে পারবে না। তবে দেশগুলো থেকে কার্গো, বিশেষ ফ্লাইট ও এয়ার অ্যাম্বুলেন্স অবতরণ করতে পারবে।

ফ্লাইট চলাচলের বিষয়ে ১৮ জুন বেবিচকের জারি করা সর্বশেষ সার্কুলারে নিষেধাজ্ঞার আওতাভুক্ত দেশগুলোর মধ্যে মালয়েশিয়া, শ্রীলংকা ও তুরস্কের নাম ছিল। সম্প্রতি নিষেধাজ্ঞা শিথিল করে এই দেশগুলোর এয়ারলাইন্সকে বাংলাদেশে ফ্লাইট পরিচালনার অনুমতি দেয়া হয়েছে। অনুমতিপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলো হচ্ছে তুরস্কের টার্কিশ এয়ারলাইন্স, মালয়েশিয়ার মালিন্দো এবং শ্রীলংকান এয়ারলাইন্স। নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ানোর সংশোধিত সার্কুলারে এ তিন দেশের নাম বাদ দেয়া হয়েছে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে গত ২১ মার্চ প্রথমবারের মতো নিষেধাজ্ঞা জারি করে বাংলাদেশ। বর্তমানে মালয়েশিয়া, শ্রীলংকা, তুরস্ক ছাড়াও সংযুক্ত আরব আমিরাতের দুবাই, যুক্তরাজ্যের লন্ডন, কাতারের দোহা এবং চীন রুটে ফ্লাইট চলাচলে বেবিচকের অনুমতি রয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/ ৬ জুলাই ২০২০/জাগো নিউজ/ জুনেদ

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক জাতীয় খবর

  •   বঙ্গবন্ধুর খুনিদের দেশে এনে রায় কার্যকর করতে সরকার সচেষ্ট: পররাষ্ট্রমন্ত্রী
  •   বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফেরত আনতে সরকার সচেষ্ট: ড. মোমেন
  •   ভারতে প্রদীপের দুই অভিজাত বাড়ি ও কিছু অজানা কথা!
  •   মহামারি রোগ গোপন করা অপরাধ : স্বাস্থ্য অধিদফতর
  •   ‘সিনহা হত্যার তদন্ত কমিটির সুপারিশে ব্যবস্থা নেয়া হবে’
  •   সিলেটসহ সারাদেশে রোববার থেকে একাদশে ভর্তির আবেদন শুরু
  •   দেশে করোনায় মৃত্যু বেড়ে ৩৩৩৩
  •   শেরপুর ও জামালপুর জেলার বানভাসি মানুষের পাশে ‘শেখ রাসেল ফাউন্ডেশন ইউএসএ’
  •   কারাগার থেকে কয়েদি নিখোঁজ!
  •   সিলেট-সুনামগঞ্জসহ ৩৭ জেলায় বন্যা, ১২ লাখ বিঘা জমির ফসল সম্পূর্ণ নষ্ট