আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

একে-অপরের যাত্রী বহন করবে বিমান ও নভোএয়ার

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৭-১৬ ১৪:০৯:৩৬

সিলেটভিউ ডেস্ক :: যাত্রী পরিবহনে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও নভোএয়ারের মধ্যে স্পেশাল রি-প্রটেকশন চুক্তি সই হয়েছে। বুধবার (১৫ জুলাই) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রধান কার্যালয় বলাকা ভবনে এই চুক্তি স্বাক্ষর হয়।

নভোএয়ার ও বাংলাদেশ বিমান আলাদা আলাদা সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ডেপুটি জেনারেল ম্যানেজার মোহাম্মদ আলী ওসমান নূর এবং নভোএয়ারের হেড অব মার্কেটিং অ্যান্ড সেলস মেজবাউল ইসলাম নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন। এ সময় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মোকাব্বির হোসেন, নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান ও দুই প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই চুক্তির ফলে অভ্যন্তরীণ গন্তব্যে অনিবার্য কারণে ফ্লাইট বাতিল বা বিলম্ব হলে উভয় প্রতিষ্ঠান একে-অপরের যাত্রী বহন করবে। একইভাবে আন্তর্জাতিক গন্তব্যেও সংযোগের ক্ষেত্রে উভয় প্রতিষ্ঠান অভ্যন্তরীণ গন্তব্যে একে অপরের যাত্রী বহন করবে।

বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মোকাব্বির হোসেন বলেন, ‘আশা করি দুই প্রতিষ্ঠানের এই পদক্ষেপের ফলে যাত্রীরা উন্নত সেবা পাবেন।’

নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান বলেন, ‘জাতীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সঙ্গে এ ধরনের চুক্তি করায় আমরা গর্ববোধ করছি। আশা করি, এ ধরনের পারস্পরিক সহযোগিতার ফলে যাত্রীরা অধিকতর উন্নত সেবা পাবেন।

দেশের এভিয়েশন খাতের উন্নয়নে নভোএয়ার ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পারস্পরিক সহযোগিতার মাধ্যমে ভবিষ্যতে আরও কাজ করবে।’

সিলেটভিউ২৪ডটকম/১৬ জুলাই ২০২০/এভিয়েশননিউজবিডি/মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন