আজ মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ইং

গরীবের মুখে খাবার তুলে দিতে সর্বোচ্চ চেষ্টা করছি : প্রধানমন্ত্রী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৮-০২ ২১:৫৮:৩৪

সিলেটভিউ ডেস্ক :: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, করোনাকালের এমন সংকটময় মুহূর্তে গরীব, দুঃখী, অসহায় ও এতিমদের পাশে দাঁড়িয়েছে সরকার। তাদের মুখে খাবার তুলে দিতে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি।

রোববার আসন্ন জাতীয় শোক দিবস উপলক্ষে রাজধানীর ধানমণ্ডী ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে আয়োজিত এক অনুষ্ঠানের উদ্বোধনীতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব কথা বলেন তিনি। উক্ত অনুষ্ঠানে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী পালনের পাশাপাশি মৌসুমি ফল ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীসহ এতিমদের মাঝে ঈদ সামগ্রী উপহার হিসেবে বিতরণ করে বাংলাদেশ কৃষক লীগ।

এসময় প্রধানমন্ত্রী আরও বলেন, ‘সরকার সব সময় মানুষের পাশে আছে। মহামারির এমন  দুঃসময়েও এর ব্যাতিক্রম ঘটেনি। মানুষের উন্নত জীবনই সরকারের মূল লক্ষ্য।’ বঙ্গবন্ধু্র প্রকৃত আদর্শ বাস্তবায়নে সরকার কাজ করে যাচ্ছে বলেও বলেন তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী দলের নেতাকর্মীদের বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে তাঁর জীবনী পড়ার আহবান করেন। তিনি বলেন, ‘জাতির পিতার জীবনী পড়লে তাঁকে জানতে পারবেন। সেই সাথে তাঁর আদর্শ বাস্তবায়নে কাজ করতে পারবেন।’

এছাড়াও উনিশ\'শ পচাত্তর সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-কে স্বপরিবারে হত্যার ঘটনা প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, ‘তিনি আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন। অথচ দেশ-বিদেশের কু-চক্র মহল  যারা এদেশের স্বাধীনতা চায়নি, স্বাধীনতাতে যারা বিশ্বাসী নয় তারাই ষড়যন্ত্র করে তাঁকে স্বপরিবারে হত্যা করেছে। স্বাধীনতার পর বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ যখন এগিয়ে যাচ্ছিল ঠিক সেই সময় তাঁকে হত্যা করা হয়।’  

এসময় প্রধানমন্ত্রী শোকের মাসে তাঁর পরিবারের সদস্যদের শ্রদ্ধাভরে স্মরণ করেন এবং  মহামারীর এমন দুঃসময়ে অসহায়-দুস্থ জনগণের পাশে থাকায় আওয়ামী লীগ ও এর সকল সহযোগী অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের ধন্যবাদ জানান। পাশাপাশি বন্যা কবলিত মানুষের পাশে দাঁড়াতে তাদের প্রতি উদাত্ত আহবান করেন। 

সিলেটভিউ২৪ডটকম/২ আগস্ট ২০২০/প্রথমআলো/এসএইচ

শেয়ার করুন

আপনার মতামত দিন