আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

বিএনপির সাবেক মন্ত্রী আব্দুল মান্নান আর নেই

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৮-০৪ ২২:৫৬:৩২

সিলেটভিউ ডেস্ক :: সাবেক বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী এবং বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল মান্নান মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। মঙ্গলবার সাড়ে ৯টায় রাজধানীর এভারকেয়ার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

অসুস্থ হয়ে রবিবার থেকে রাজধানীর এভারকেয়ারে চিকিৎসাধীন ছিলেন তিনি।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে আব্দুল মান্নানের ভাতিজা মো. শাহাবুদ্দিন জানান, বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছিলেন তিনি। মঙ্গলবার সকাল থেকেই আব্দুল মান্নানের শারীরিক অবস্থা খুবই অবনতি হয়। পরে তাকে হাসপাতালের করোনারী কেয়ার ইউনিটে (সিসিইউ) রাখা হয়।

তিনি আরও জানান, মরহুমের লাশ হাসপাতালের হিমঘরে রাখা হবে। বুধবার সকাল ১০টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপি কার্যালয়ে প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। সকাল ১১টায় ধানমণ্ডির ঈদগাহ মাঠে দ্বিতীয় জানাজা শেষে তাকে নিজ গ্রাম নবাবগঞ্জ নেওয়া হবে। সেখানেই ৩য় দফা জানাজা শেষে ৭৯ বছরের মান্নানকে চিরনিদ্রায় শায়িত করা হবে।

রবিবারই বাবার অসুস্থতার খবর শুনে লন্ডন থেকে আব্দুল মান্নানের একমাত্র মেয়ে মেহরাজ মান্নান ও তার স্বামী ব্যারিস্টার নাসিরউদ্দিন অসীম ঢাকায় এসেছেন৷

আব্দুল মান্নান বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এমডি ছিলেন। অবসরে যাওয়ার পর তিনি বিএনপির প্রার্থী হিসেবে ঢাকা-২ আসন থেকে ১৯৯১, ফেব্রুয়ারি ১৯৯৬, জুন ১৯৯৬ ও ২০০১ সালের জাতীয় নির্বাচনে অংশ নিয়ে পরপর চারবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন৷তিনি ১৯৯১ সাল থেকে ৯৬ সাল পর্যন্ত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।

সর্বশেষ তিনি বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ছিলেন।

সৌজন্যে : বিডিপ্রতিদিন

সিলেটভিউ২৪ডটকম/৪ আগস্ট ২০২০/ডেস্ক/মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন