আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

সাবেক অ্যাটর্নি জেনারেল রফিক-উল হক লাইফ সাপোর্টে

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১০-২১ ১৯:১৮:০৪

সিলেটভিউ ডেস্ক :: সাবেক অ্যাটর্নি জেনারেল সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হকের জীবন সংকটাপন্ন। তিনি জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন বলে জানা গেছে। তাকে মগবাজারস্থ আদ-দ্বীন হাসপাতালে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে। মঙ্গলবার দিবাগত রাত ১২টার পর তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয় বলে জানান হাসপাতালটির মহাপরিচালক ডা. নাহিদ ইয়াসমিন।

 তিনি জানান, ‘স্যারের (রফিক-উল হক) অবস্থা মঙ্গলবার রাত থেকে খারাপের দিকে। এ কারণে তাকে আইসিইউতে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে। তার অবস্থা সংকটাপন্ন (ক্রিটিক্যাল)।’

দেশের প্রতিথযশা আইনজীবী এবং আদ-দ্বীন হাসপাতালের চেয়ারম্যান ব্যারিস্টার রফিক-উল হক অসুস্থ হয়ে পড়লে গত ১৫ অক্টোবর সন্ধ্যায় আদ-দ্বীন হাসপাতালে ভর্তি করা হয়। এরপর তিনি কিছুটা সুস্থ বোধ করলে গত ১৭ অক্টোবর সকালে পল্টনের বাসায় ফিরে যান। তবে ওইদিনই দুপুরের পরপর তাকে আবার হাসপাতালে ভর্তি করা হয়। এরপর গত ১৯ অক্টোবর তার করোনা পরীক্ষা করা হয়। করোনা রিপোর্ট নেগেটিভ আসলেও তার শারীরিক অবস্থার অবনতি গঠে। এর আগে গত জুনে ডায়াবেটিস কমে যাওয়া তার শারীরিক অবস্থার অবনতি হলে তখনও আদ-দ্বীন হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণে ছিলেন। ওইবার তিনি পল্টনের বাসায় অবস্থান করেই চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে ওঠেন।

ব্যারিস্টার রফিক-উল হক ১৯৩৫ সালে সালের ২রা নভেম্বর কলকাতার সুবর্ণপুর গ্রামে জন্ম নেন। তিনি ১৯৯০ সালের ৭ এপ্রিল থেকে একইবছরের ১৭ ডিসেম্বর পর্যন্ত রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল ছিলেন। তিনি ছিলেন রাষ্ট্রের ষষ্ঠ অ্যাটর্নি জেনারেল। ২০১৭ সালে বাম পায়ের হাটুতে অস্ত্রপচারের পর থেকে তার চলাফেরা সীমিত হয়ে পড়ে। একারণে তিনি স্বাভাবিকভাবে চলাফেরা করতে পারেন না। ৮৫ বছর বয়স্ক বয়োবৃদ্ধ খ্যাতিমান মানুষটির বিছানায় শুয়েই দিনের অধিকাংশ সময় কাটে। চলাফেরা করতে হলে হুইল চেয়ার আর কর্মচারিরাই তার সাথী।



সিলেটভিউ২৪ডটকম / ২১ অক্টোবর, ২০২০ / কালের কণ্ঠ / জিএসি

শেয়ার করুন

আপনার মতামত দিন