Sylhet View 24 PRINT

বিমানের বহরে যুক্ত হচ্ছে শেখ হাসিনার নাম দেয়া ‘ধ্রুবতারা’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১১-২৪ ১১:০২:৩৮

সিলেট ভিউ ডেস্ক : বাংলাদেশ ও কানাডা সরকারের মধ্যে জিটুজি ভিত্তিতে ক্রয় করা তিনটি উড়োজাহাজের প্রথমটি আজ মঙ্গলবার (২৪ নভেম্বর) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হতে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই উড়োজাহাজের নাম রেখেছেন ‘ধ্রুবতারা’।

বিমানের বহরে তিনটি ড্যাশ ৮-৪০০ উড়োজাহাজ যুক্ত হলে বিমান তার অভ্যন্তরীণ ও স্বল্প দূরত্বের আন্তর্জাতিক রুটগুলোতে আরও বেশি ফ্লাইট পরিচালনা করতে সক্ষম হবে।বিমানের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, কানাডার প্রতিষ্ঠান ডি হ্যাভিল্যান্ড নির্মিত অত্যাধুনিক নতুন ড্যাশ ৮-৪০০ উড়োজাহাজে সিট থাকবে ৭৪টি।

এছাড়া, বিমানের হেপা ফিল্টার প্রযুক্তিতে মাত্র চার মিনিটেই উড়োজাহাজের ভেতরের বাতাস ব্যাকটেরিয়া, ভাইরাসসহ অন্যান্য জীবাণু থেকে মুক্ত হবে। এ উড়োজাহাজে দুই আসনের মধ্যবর্তী বড় ফাঁকা জায়গা, এলইডি লাইটিং এবং প্রশস্ত জানালা থাকায় ভ্রমণ হবে আরামদায়ক ও আনন্দময়।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নতুন উড়োজাহাজটিসহ বহরে উড়োজাহাজের সংখ্যা হবে ১৯। এর মধ্যে ১৪টি নিজস্ব এবং পাঁচটি লিজ নেওয়া। নিজস্ব ১৪টির মধ্যে বোয়িং ৭৭৭-৩০০ ইআর চারটি, বোয়িং ৭৮৭-৮ চারটি, বোয়িং ৭৮৭-৯ দুইটি, বোয়িং ৭৩৭ দুইটি এবং ড্যাশ-৮ দুইটি।


সিলেট ভিউ ২৪ ডটকম/ ২৪ নভেম্বর ২০২০/পিটি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.