আজ বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১ ইং

জাতীয় যুব পরিবার পরিকল্পনা সম্মেলনে এম্বাসেডর এওয়ার্ড পেলেন নার্স মাহাবুবা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১১-২৫ ২২:২৩:০৫

সিলেটভিউ ডেস্ক :: ৫ম জাতীয় যুব পরিবার পরিকল্পনা সম্মেলন-২০২০ এ এম্বাসেডর এওয়ার্ড পেলেন শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের নার্সিং কর্মকর্তা মাহাবুবা আফরিন।

মঙ্গলবার মাহাবুবা আফরিনের হাতে পদক তুলে দেন সম্মেলন আয়োজক “সিরাক-বাংলাদেশ” -এর নির্বাহী পরিচালক এস এম সৈকত।

মাহাবুবা আফরিন ২০১৬ সাল হতে জাতীয় এই সম্মেলনে ডেলিগেট হিসেবে অংশগ্রহণ করে আসছেন। এ বছর যুব পরিবার পরিকল্পনা সম্মেলনে ভালো পারফর্মেন্স ও ডেলিগেট চ্যালেঞ্জ সম্পন্ন করতে পারায় মাহাবুবা আফরিনকে এই এওয়ার্ড প্রদান করে আয়োজক কর্তৃপক্ষ।

উল্লেখ্য যে, ২০১৮ সালে এই সম্মেলনের ৩য় সেশনে প্যানেল ডিস্কাশনে যুব বক্তা হিসেবে সুন্দর বক্তব্য রেখে দেশী-বিদেশী ডেলিগেটদের নজর কারেন এই নার্স।

এবছর মাহাবুবা আফরিন ছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয় হতে নার্সিং বিষয়ে স্নাতক কোর্স সম্পন্নকারী নার্স তানজিলা রহমান তমা, আর্মড ফোর্সেস মেডিকেল ইনস্টিটিউট এর নার্সিং শিক্ষার্থী মোছাঃ শারমিন সুলতানা ও নার্সিং শিক্ষার্থী সিফাত আক্তার রাত্রি এম্বাসেডর এওয়ার্ড অর্জন করেন।

প্রসঙ্গত, গত ১৬ ও ১৭ অক্টোবর আয়োজিত জাতীয় যুব পরিবার পরিকল্পনা সম্মেলনের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

কিশোর-কিশোরী ও তরুণদের যৌন ও প্রজনন স্বাস্থ্য এবং অধিকার নিশ্চিত করার লক্ষে একসাথে কাজ করার অঙ্গীকার দিয়ে সম্পন্ন হয় এবছরের সম্মেলন।

রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউশনে আয়োজিত দুইদিন ব্যাপী ভার্চুয়াল সম্মেলনটিতে অংশগ্রহণ করেছে সারাদেশ থেকে প্রায় ৫০০ কিশোর-কিশোরী ও তরুণ-তরুণী।

সম্মেলনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ইউএনএফপিএ এর রিজিওন্যাল সিনিয়র টেকনিক্যাল এডভাইজার ডঃ ভিনিত শর্মা, ওজিএসবির প্রেসিডেন্ট প্রফেসর ডঃ সামিনা চৌধুরী, পরিবার পরিকল্পনা মন্ত্রনালয়ের যুগ্ন সচিব আব্দুস সালাম খান, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের সাবেক মহাপরিচালক কাজি আ খ ম মহিউল ইসলাম, মেরী স্টোপস বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর মাসরুরুল ইসলাম, অপশন্স কনসালটেন্সি সার্ভিসেস লিমিটেডের কান্ট্রিলিড ডঃ নাদিরা সুলতানা, এনজিও বিষয়ক ব্যুরোর ডাইরেক্টর জেনারেল মোঃ রাশেদুল ইসলাম, ডব্লিউএইচও ডিপার্টমেন্ট অব সেক্সুয়াল এন্ড রিপ্রডাকটিভ হেলথ এন্ড রিসার্চ সাইন্টিস্ট ডঃ ভেনকাটরামান চন্দ্র মৌলী; ডব্লিউএইচও বাংলাদেশ প্রতিনিধি ডঃ বরদান জং রানা; জনস হপকিনস বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ডাঃ হালিদা হানুম প্রমুখ। এই সম্মেলনটি বাংলাদেশের তরুণদের একটি জনপ্রিয় প্ল্যাটফর্ম হয়ে উঠেছে বলে জানান বক্তারা।

সম্মেলনে যুব প্রতিনিধি হিসেবে বক্তব্য রাখেন সিরাক-বাংলাদেশের প্রোগ্রাম অফিসার তাসনিয়া আহমেদ।

সমাপনী অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সম্মেলনের সেক্রেটারি জেনারেল ও সিরাক-বাংলাদেশের নির্বাহী পরিচালক এস এম সৈকত।

সিলেটভিউ২৪ডটকম/ ২৫ নভেম্বর ২০২০/ প্রেবি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন