আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

চট্টগ্রামে নৌকার গণসংযোগে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১২

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০১-১৬ ২০:৩৯:৫৪

সিলেটভিউ ডেস্ক :: চট্টগ্রাম নগরের টাইগারপাস এলাকায় আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিমের গণসংযোগ চলাকালে লালখান বাজার কেন্দ্রিক বিবাদমান ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে অন্তত ১২ জন আহত হয়েছে। এদের মধ্যে চারজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার (১৬ জানুয়ারি) সন্ধ্যায় টাইগারপাস বটতল এলাকায় নৌকা প্রতীকের প্রচারণাকালে লালখান বাজার ওয়ার্ডের আওয়ামী লীগ সমর্থিত ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী আবুল হাসনাত মো. বেলাল ও লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগ নেতা দিদারুল আলম মাসুম সমর্থকদের মধ্যে এই ঘটনা ঘটে।

সংঘর্ষের খবর পেয়ে মেয়র প্রার্থী রেজাউল করিম ও কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা মাইনুদ্দিন হাসান চৌধুরী, নগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আলাউদ্দিন আলম ওই এলাকায় গণসংযোগে অংশ নেননি।

খবরটি নিশ্চিত করে খুলশী থানার পরিদর্শক (তদন্ত) আফতাব হোসেন বলেন, ‘বেলাল আর মাসুম গ্রুপের মধ্যে ঝামেলার খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।’

সংঘর্ষের জন্য নিজ দলের নেতা দিদারুল আলম মাসুমকে দায়ী করে কাউন্সিলর প্রার্থী আবুল হাসনাত মো. বেলাল বলেন, ‘কাউন্সিলর পদে দলীয় মনোনয়ন না পাওয়ার পর থেকে আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর হামলা করছে মাসুমের লোকজন। আজ আমাদের মেয়র প্রার্থী রেজাউল করিমের প্রচারণা উপলক্ষে কর্মীরা জমায়েত হলে মাসুমের অনুসারীরা আমাদের ওপর হামলা করে। এতে আমাদের কর্মী মোজাম্মেল হোসেন সোহাগ, মাহমুদ ও শাহীনসহ ১২ জন আহত হয়েছেন। তাদের মধ্যে কয়েকজনকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।’

তবে দিদারুল আলম মাসুমের দাবি, নৌকার প্রচারণাকালে কাউন্সিলর প্রার্থী বেলালের কর্মীরা তার লোকজনের ওপর পেছন দিক দিয়ে অতর্কিত হামলা করে।

হামলায় বেলাল গ্রুপের সঙ্গে অনেক ছাত্রদলের নেতাকর্মীও যোগ দিয়েছিল বলেও দাবি করেন দিদারুল আলম মাসুম।

এর আগে বিকেলে গণসংযোগ শেষে ফেরার পথে হালিশহর রুপসা বেকারির সামনে আরেক মেয়র প্রার্থী বিএনপির ডা. শাহাদাতের গাড়িবহরে হামলা চালানো হয়।



সিলেটভিউ২৪ডটকম / জাগো নিউজ / জিএসি-১৬

শেয়ার করুন

আপনার মতামত দিন