আজ সোমবার, ১২ এপ্রিল ২০২১ ইং

পিকে হালদারসহ ১২৯ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে তলব

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৪-০৭ ২০:২০:৪১

সিলেটভিউ ডেস্ক :: আর্থিক প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল লিজিং (আইএলএফএসএল) থেকে ঋণ নিয়ে খেলাপি হওয়া আলোচিত পিকে হালদারসহ ১২৯ ব্যক্তি বা প্রতিষ্ঠানকে তলব করেছেন হাইকোর্ট।

১২৯ ঋণখেলাপির কাছে ইন্টারন্যাশনাল লিজিংয়ের পাওনা প্রায় ১৮০০ কোটি টাকা। এর মধ্যে দেশের আর্থিক খাতের শীর্ষ জালিয়াত পিকে হালদারের কাছেই প্রতিষ্ঠানটির পাওনা ২৫৩ কোটি ৯৩ লাখ ৮৯ হাজার ৭৬৩ টাকা।

ঋণের এই অর্থ পরিশোধ বিষয়ে সুনির্দিষ্ট তারিখ উল্লেখসহ ব্যাখ্যা জানাতে আগামী ২৪ ও ২৫ মে তাদের আদালতে হাজির হতে বলা হয়েছে।তলবের তালিকায় পিকে হালদারের সহযোগী উত্তম কুমার মিস্ত্রী, রামপ্রসাদ রায় ও সুব্রত দাসের নামও রয়েছে।

বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান থেকে সাড়ে ৩ হাজার কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগের মুখে বিদেশে পালিয়ে যান এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পিকে হালদার।

এক আবেদনের শুনানি নিয়ে গত ১৬ মার্চ বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক হাইকোর্ট বেঞ্চ কারণ দর্শানোসহ এই আদেশ দেন।

আইএলএফএসএলের পক্ষে করা ওই আবেদনে ঋণ নিয়ে খেলাপি হওয়া ব্যক্তিদের আদালতে হাজির হতে নির্দেশনা চাওয়া হয়। সম্প্রতি আদেশের পূর্ণাঙ্গ অনুলিপি প্রকাশিত হয়।

ইন্টারন্যাশনাল লিজিংয়ের আইনজীবী ব্যারিস্টার মাহফুজুর রহমান মিলন গণমাধ্যমকে বলেন, ১২৯ ঋণখেলাপির মধ্যে ১০০ জনকে ২৪ মে ও ২৯ জনকে ২৫ মে আদালতে হাজির হতে বলা হয়েছে।



সিলেটভিউ২৪ডটকম/ যুগান্তর /জিএসি- ১৮

শেয়ার করুন

আপনার মতামত দিন