আজ বুধবার, ১৪ এপ্রিল ২০২১ ইং

প্রাইভেটকার থেকে উড়ে যায় গৃহবধূর পাখি, ধরতে ফায়ার সার্ভিসের অভিযান

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৪-০৮ ২০:৫১:৩১

সিলেটভিউ ডেস্ক :: প্রাইভেটকার থেকে উড়ে যাওয়া পোষা পাখি ধরতে ঘন্টাব্যাপী অভিযান চালিয়েছে ফায়ার সার্ভিসের একদল কর্মী। ঘন্টাখানেক প্রচেষ্টার পর পাখিটি উদ্ধার করে ফায়ার সার্ভিস কর্মীরা। মঙ্গলবার (৬ এপ্রিল) রাতে মানিকগঞ্জের শিবালয় উপজেলার বরংগাইল এলাকায় এ ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার ফজলুর রহমান জানান, তার নেতৃত্বে ফায়ার সার্ভিসের সদস্যরা প্রায় ঘন্টাব্যাপী অভিযানে পাখিটি ধরতে সক্ষম হয়। পরে পাখির মালিকের হাতে তুলে দেওয়া হয়।

মঙ্গলবার (৬ এপ্রিল) রাতে মানিকগঞ্জের শিবালয় উপজেলার বরংগাইল এলাকায় মধুমতি সিএনজি স্টেশনে একটি প্রাইভেট কারে গ্যাস নেওয়ার সময় জানালার ফাঁক দিয়ে হঠাৎই বিদেশি কোকাকিল পাখিটি উড়ে চলে যায়।

স্থানীয়রা জানান, ঢাকা থেকে পরিবারের সদস্যদের নিয়ে প্রাইভেটকার যোগে ঝিনাইদহ যাচ্ছিলেন গৃহবধূ আশিকি। তার সঙ্গে ছিল কোকাকিল নামে এক ছোট্ট বিদেশি পাখি। পথে মধুমতি সিএনজি স্টেশনে গাড়িতে গ্যাস নেওয়ার জন্য গেলে জানালা দিয়ে পাখিটি উড়ে যায়। ছোট আকারের পাখিটি গিয়ে বসে গাছের মগডালে। যানবাহনের হর্ন ও শব্দে পাখিটি ঘুরতে থাকে এ ডাল থেকে ও ডালে।

এসময় গৃহবধূ অশিকি কান্নায় ভেঙে পড়েন। প্রথমে স্থানীয়রা পাখিটি উদ্ধারের চেষ্টা চালান। কিন্তু তাতে ব্যর্থ হয়ে সহযোগিতা চাওয়া হয় ফায়ার সার্ভিসের। পরে ঘিওর উপজেলা ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে পৌঁছে।

ঘিওর ফায়ার সার্ভিস বিভাগের স্টেশন অফিসার ফজলুর রহমান জানান, স্থানীয় ছাত্রলীগ নেতাদের বিশেষ অনুরোধে পোষা বিদেশি পাখিটি উদ্ধার করা হয়।



সিলেটভিউ২৪ডটকম/ পূর্বপশ্চিমবিডি / জিএসি-২৩

শেয়ার করুন

আপনার মতামত দিন