আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

হুজুগে মেতে বিনিয়োগ নয়: প্রধানমন্ত্রী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০১-০৮ ১৪:০৬:২৩

সিলেটভিউ ডেস্ক :: জেনে-বুঝে পুঁজিবাজারে বিনিয়োগের আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যেখানে বিনিয়োগ করবেন, সে প্রতিষ্ঠান সম্পর্কে ভালোভাবে জেনে তারপর বিনিয়োগ করুন, হুজুগে মেতে বিনিয়োগ করবেন না।

রোববার (৮ জানুয়ারি) সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘দেশব্যাপী বিনিয়োগ শিক্ষা কার্যক্রমের উদ্বোধন’ ও বাংলাদেশে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নবনির্মিত ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, সরকারের বিভিন্ন পদক্ষেপে পুঁজিবাজারে স্থিতিশীলতা ফিরে এসেছে। দেশি-বিদেশি বিনিয়োগকারীদের মধ্যে আস্থা ফিরেছে। বিনিয়োগ শিক্ষা অত্যন্ত গুরুত্বপূর্ণ। বাঙালি হুজুগে মাতে। হুজুগে মেতে সব শেষ করে, তারপর হায় হায় করে।

তিনি বিনিয়োগকারীদের উদ্দেশে বলেন, যেখানে বিনিয়োগ করবেন সে প্রতিষ্ঠান সম্পর্কে জানুন, ভালোভাবে খোঁজখবর নিন। প্রতিষ্ঠানের আর্থিক অবস্থা ও আর্থিক বিবরণী জেনে নিন। কিছু না জেনে বিনিয়োগ করে সব হারাবেন, তারপর সব দোষ অর্থমন্ত্রী আর সরকারের, এটা যেন না হয়। ঝুঁকিটা বিনিয়োগকারীদের নিতে হবে। জেনে-বুঝে সঠিক জায়গায় সঠিক বিনিয়োগ করবেন।

বিএনপি এবং তত্ত্বাবধায়ক সরকারের সময় পুঁজিবাজারে বিভিন্ন অনিয়মের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, ২০০৮ সালে নির্বাচনের পর আমরা যখন সরকার গঠন করি, তখন ব্যবসায়ীদের মধ্যে ওয়ান-ইলেভেনের আতঙ্ক এবং বিএনপি সরকারের লুটপাটের প্রভাব রয়ে যায়, দেশের মধ্যে এই অবস্থার পাশাপাশি তখন ছিল বৈশ্বিক মন্দাও। আমরা সব চ্যালেঞ্জ মোকাবেলা করে অর্থনীতিকে স্থিতিশীল ও গতিশীল করেছি।

অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত ও বিএসইসি’র চেয়ারম্যান অধ্যাপক ড. খায়রুল হোসেন বক্তব্য রাখেন।

সিলেটভিউ২৪ডটকম/৮জানুয়ারী২০১৭/ডেস্ক/এমইকে

শেয়ার করুন

আপনার মতামত দিন