আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

এক বছরে ১০ লাখ ভারতীয় ভিসা পেয়েছে বাংলাদেশিরা: ভারতীয় হাইকমিশনার

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০১-১২ ১৫:১৫:০৯

সিলেটভিউ ডেস্ক ::  বুধবার সন্ধ্যায় যশোরে ভারতীয় ভিসা অ্যাপ্লিকেশন সেন্টারের (আইভিএসি) আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা।

বাংলাদেশের ১২তম এই ভিসাকেন্দ্রের উদ্বোধনকালে ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা বলেন, যশোর বাংলাদেশ থেকে ভারতে প্রবেশের অন্যতম প্রবেশদ্বার। এ ছাড়া বাংলাদেশ ও ভারতের মধ্যকার ব্যবসা-বাণিজ্যের প্রায় ৫০ ভাগ বেনাপোল-পেট্রাপোলের মধ্যে হয়ে থাকে। এ জন্য যশোরের অনেক গুরুত্ব রয়েছে। তাই এ অঞ্চলের মানুষের সুবিধার জন্য যশোরে এই ভিসাকেন্দ্র স্থাপন করা হয়েছে।

তিনি আরো বলেন, বাংলাদেশি নাগরিকদের জন্য আমাদের ভিসা সহজকরণের এই প্রচেষ্টা অসাধারণ ফলাফল বয়ে এনেছে। গত বছর, ২০১৬ সালে প্রায়  ১০ লাখের মতো ভিসা প্রদান করেছি- যা রেকর্ড পরিমাণ। এক বছরের মধ্যে এটি সর্বোচ্চ ভিসা প্রদান এবং বিগত বছরগুলোর চেয়ে বহুমুখী বৃদ্ধির প্রতীক হিসেবে কাজ করে।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, যশোর-২ আসনের সংসদ সদস্য মনিরুল ইসলাম, যশোর-৫ আসনের সংসদ সদস্য স্বপন ভট্টাচার্য, যশোর পৌরসভার মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু, নড়াইল জেলা আওয়ামী লীগ সভাপতি সুভাষ বোস, নওয়াপাড়া পৌরসভার মেয়র সুশান্ত দাস শান্ত, স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার প্রধান জেনারেল ম্যানেজার সুজিত কুমার ভার্মা, স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার আঞ্চলিক প্রধান অভিজিৎ চক্রবর্তী প্রমুখ।


সিলেটভিউ২৪ডটকম/১২ জানুয়ারি ২০১৭/ডেস্ক/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন